এপ্রিল মাস আমাদের জন্য কঠিন: প্রধানমন্ত্রী

প্রাণঘাতী করোনাভাইরাসের ব্যাপারে দেশবাসীকে আরও সচেতন ও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ ছড়ানো ও সার্বিক পরিস্থিতি বিবেচনায় এপ্রিল মাসটা আমাদের জন্য কঠিন হবে। এ মাসটি আমাদের জন্য পিক টাইম। কাজেই দেশবাসীকে আরও সচেতন হওয়া ছাড়া কোনো উপায় নেই।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে সোমবার সকালে গণভবন থেকে ঢাকার চারটি জেলা ও ময়মনসিংহ বিভাগের চারটি জেলার প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের মতো উন্নত দেশে করোনায় ১৫০ বাংলাদেশি মারা গেছেন। যুক্তরাজ্যেও চিকিৎসকসহ অনেক বাংলাদেশি মারা গেছেন। এছাড়া সারা বিশ্বেই প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যাচ্ছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। আমরা এপ্রিল মাসটা নিয়ন্ত্রণ করতে চাই। সবাই আরেকটু সচেতন ও সতর্ক হলে করোনাভাইরাস নিয়ন্ত্রণ করা আরও সহজ হবে।

শেখ হাসিনা বলেন, আমরা শুরু থেকেই করোনাভাইরাস রোধে বেশকিছু ব্যবস্থা নিয়েছি। বিভিন্ন এলাকায় লকডাউন জোরদার করা হয়েছে। এছাড়া জনসমাগম রোধে স্কুল-কলেজ বন্ধ করে দিয়েছি।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাবিশ্ব এখন আতঙ্কিত। নিকট অতীতে বিশ্বব্যাপী এ ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়নি। করোনার ভয়াল থাবায় পৃথিবীর বিভিন্ন দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির।

ধর্মীয় প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, পবিত্র মক্কা ও মদিনা শরিফ এবং ভ্যাটিকানের দিকে দেখুন। মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডা একই সঙ্গে বন্ধ রয়েছে।

এছাড়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on:

সর্বশেষ