নোয়াখালীতে নারায়ণগঞ্জফেরত তরুণ করোনায় আক্রান্ত

নোয়াখালী সদর উপজেলার চর মটুয়া ইউনিয়নের ব্রহ্মপুর গ্রামে নারায়ণগঞ্জফেরত এক তরুণের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তার বয়স আনুমানিক ২০ বছর। এ নিয়ে জেলায় পাঁচজনের করোনাভাইরাস শনাক্ত হলো।

রোববার রাতে চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) তার নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মাহবুবুর রহমান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৪ এপ্রিল জ্বর, কাশি ও গলাব্যথা নিয়ে ওই তরুণ নারায়ণগঞ্জ থেকে নোয়াখালী সদর উপজেলার গ্রামের বাড়িতে আসেন। খবর পেয়ে ১৫ এপ্রিল সকালে তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়। রোববার রাতে তার রিপোর্ট করোনা পজিটিভ আসে। হোম কোয়ারেন্টাইনে থাকা ওই যুবককে আপাতত বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম সরদার জানান, ব্রহ্মপুর গ্রামে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। যাতে করে ওই গ্রামে কেউ প্রবেশ বা গ্রাম থেকে বাহির হতে না পারে।

জেলা সিভিল সার্জন মো. মোমিনুর রহমান বলেন, এ নিয়ে নোয়াখালীতে পাঁচজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে দুজনের মৃত্যুর পর নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে। বাকি তিনজনের উপসর্গ দেখা দেওয়ার পর নমুনা পরীক্ষায় শনাক্ত হয়। তারা চিকিৎসাধীন।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ