রাজশাহীতে চাল চুরি: সেই আ.লীগ নেতাকে পদ থেকে অব্যাহতি

রাজশাহীর গোদাগাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল চুরির মামলায় গ্রেপ্তার হওয়া আওয়ামী লীগ নেতা আলাল উদ্দিন ওরফে স্বপনকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক আবদুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আলাল উদ্দিন রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পাকড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে ছিলেন। এছাড়া তিনি খাদ্যবান্ধব কর্মসূচির চালের পাকড়ি ইউনিয়নের পরিবেশক ছিলেন। শনিবার তার বাড়ি থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ৬৭ বস্তা চাল উদ্ধার করা হয়। চাল উদ্ধারের সময় আলাল উদ্দিনকে আটক করা হয়। রোববার তাকে কারাগারে পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের আদর্শ, শৃঙ্খলা তথা দলীয় গঠনতন্ত্র ও ঘোষণাপত্রের পরিপন্থী এবং রাষ্ট্রীয় অনুদান আত্মসাতের মতো কর্মকাণ্ডে জড়িত থাকায় আলাল উদ্দিনকে দলীয় সমস্ত পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো। আলাল উদ্দিনের অপকর্মে আওয়ামী লীগের সুনাম চরমভাবে ক্ষুণ্ণ হওয়ায় তাকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ করা হলো।

গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ জানিয়েছেন, গঠনতন্ত্র অনুযায়ী আলাল উদ্দিনকে দল থেকে বহিষ্কার করার জন্য যাবতীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। তার কাগজপত্র কেন্দ্রীয় নেতাদের কাছে পাঠানো হয়েছে।

এ ঘটনায় এমনিতেই আলাল উদ্দিনের ডিলারশিপ বাতিল হয়ে যাবে বলে জানিয়েছেন গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার।

রাজশাহীতে ৬৭ বস্তা চাল উদ্ধার, কারাগারে আ.লীগ নেতা

 

টাইমস/এইচইউ

Share this news on: