করোনা: ১ হাজার পিপিই কিট দেবেন বিদ্যা

প্রাণঘাতী করোনা মোকাবিলায় মহৎ উদ্যোগ হাতে নিয়েছেন বলিউড সুপারস্টার বিদ্যা বালান। এই ভাইরাস মোকাবিলায় যারা সামনে থেকে লড়ছেন, তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী।

এই লক্ষে ভারতের বিভিন্ন জায়গায় স্বাস্থ্যকর্মীদের ১ হাজার পিপিই কিট দেবেন বলে জানিয়েছেন বিদ্যা। ফেসবুকে এ নিয়ে তিনি একটি ভিডিও পোস্ট করেছেন নায়িকা। সেখানে বিদ্যা নিজেই জানিয়েছেন এ কথা।

ভিডিওতে অভিনেত্রী বলেছেন, সীমান্তে যেভাবে আমাদের রক্ষা করে সেনা, ঠিক সেভাবেই COVID-19-এর বিরুদ্ধে যুদ্ধে আমাদের রক্ষার দায়িত্ব তুলে নিয়েছেন স্বাস্থ্যকর্মীরা।

সীমান্ত সৈন্যদের মতো তাদেরও প্রয়োজন কিছু সরঞ্জামের। প্রয়োজন পিপিই কিটের। অথচ আমাদের এখন সেটারই অভাব।

দেশের চিকিৎসক, নার্স এবং ওয়ার্ডবয়রা প্রতিদিন করোনা রোগীদের সঙ্গে সরাসরি সংস্পর্শে আসছেন। যদি একজন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হন বাকিদের ২ থেকে ৩ সপ্তাহ কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হচ্ছে। ফলে হাসপাতালগুলো সর্বশক্তি দিয়ে কাজ করতে পারছে না।

এই কারণেই ব্যক্তিগতভাবে দেশের ১ হাজার জন স্বাস্থ্যকর্মীকে পিপিই কিট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এসময় বিদ্যা সবার কাছে আবেদন করেছেন, সবাই মিলিতভাবে যেন আরও ১ হাজার পিপিই কিট স্বাস্থ্যকর্মীদের দেওয়ার ক্ষেত্রে তাকে সাহায্য করেন। সেক্ষেত্রে বিদ্যা নিজে তাকে ব্যক্তিগত ভিডিও বার্তায় শুভেচ্ছা জানাবেন।

অভিনেত্রী জানিয়েছেন, প্রতিটি পিপিই কিটের দাম ৬৫০ রুপি। এর মধ্যেই ধরা রয়েছে ট্যাক্স ও ভারতে যে কোনও স্থানে যাতায়াতের খরচ।

এই পিপিই কিট সংক্রান্ত অনুদানের জন্য তিনি www.tring.co.in নামে একটি ওয়েবসাইট লঞ্চ করেছেন। সেখানে বিদ্যার প্রোফাইলে ঢুকে জানাতে হবে আপনি কতগুলো পিপিই কিট দিতে চান। সেইমতো ট্রানজাকশন করুন। তার কয়েক দিনের মধ্যে অভিনেত্রীর টিমের তরফ থেকেই জানিয়ে দেওয়া হবে আপনার দেওয়া কিট কোন কোন হাসপাতালে পাঠানো হয়েছে।

বিদ্যা সবশেষে এও মনে করিয়ে দিয়েছেন, আপনার দেয়া পিপিই কিট অনেক জীবন বাঁচাতে পারে। যেভাবে আমরা দেশের সেনাকে সমর্থন করি, আমাদের এই পরিস্থিতিতে দেশের স্বাস্থ্যকর্মীদেরও সাহায্য করা দরকার।

 

টাইমস/জেকে

Share this news on: