খুলনায় পাটকলে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু

খুলনা নগরের খালিশপুরে অবস্থিত রাষ্ট্রায়ত্ত প্লাটিনাম জুবিলী জুট মিলে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তার নাম টমাস বিশ্বাস (৫৭)। টমাসের বাড়ি খালিশপুরের ডিএসডি গোডাউন এলাকায়। তিনি ওই মিলের ব্যাচিং বিভাগের সফটনার ফিডার হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কাজ যোগ দিতে এসে অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

প্লাটিনাম জুট মিলের প্রকল্প পরিচালক মো. গোলাম রব্বানী বলেন, সকালের খ শিফটে কাজ করতে মিলে গিয়েছিলেন টমাস। কিন্তু গেটে যন্ত্র দিয়ে মেপে তার গায়ে তাপমাত্রা বেশি পাওয়া যায়। এ কারণে তাকে মিলে ঢুকতে দেওয়া হয়নি। সেখান থেকে বাড়ি ফেরার পথে আরও বেশি অসুস্থ হয়ে পড়েন তিনি। এ সময় কয়েকবার বমিও করেন তিনি। পরে অন্য শ্রমিকেরা ধরে তাকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে টমাস মারা গেছেন বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

ওই মিলের সিবিএ সভাপতি শাহানা শারমিন বলেন, বুধবার পুরোপুরি উৎপাদন শুরু করেছে প্লাটিনাম জুট মিলস। আগে এক শিফটে কাজ হলেও ওই দিন থেকে দুই শিফটে ও বাইরের শ্রমিক দিয়ে কাজ শুরু হয়েছে। গতকালও টমাস কাজ করেছেন এবং সুস্থ ছিলেন।

খুমেক হাসপাতালের জরুরি বিভাগের ভারপ্রাপ্ত চিকিৎসা কর্মকর্তা তুষার পোদ্দার বলেন, টমাসের করোনার কোনো উপসর্গ ছিল না। তিনি স্ট্রোক করে মারা গেছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: