দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়াল, নতুন আক্রান্ত ৭০৯

দেশে করোনাভাইরাস সংক্রমণের দুই মাস পূর্ণ হলো আজ। আর দুই মাস পূর্ণ হওয়ার দিনেই দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও ২০০ ছাড়িয়ে গেল। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাড়াল ২০৬ জনে।

এছাড়া আরও ৭০৯ জন করোনা আক্রান্ত নতুন রোগী শনাক্ত করা হয়েছে। এনিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৩৪ জন।

শুক্রবার করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা এসব এতথ্য জানান।

বুলেটিনে তিনি জানান, গত ২৪ ঘন্টায় সারাদেশে মোট ৫ হাজার ৭০৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া ৫ হাজার ৯৪১ জনের নমুনা পরীক্ষা করে ৭০৯ জন নতুন করোনা রোগী শনাক্ত করা হয়। গত ২৪ ঘন্টায় ১৯১ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট ২ হাজার ১০১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

প্রসঙ্গত, গত ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটি এখন বৈশ্বিক মহামারীতে পরিণত হয়েছে।

 

টাইমস/এসএন

 

Share this news on: