করোনা: চট্টগ্রামে একদিনে ম্যাজিস্ট্রেট-পুলিশ-সাংবাদিকসহ শনাক্ত ৭৫

চট্টগ্রামে তিনটি ল্যাবে নমুনা পরীক্ষা করে জেলা প্রশাসনের এক সহকারী কমিশনার, ছয় পুলিশ সদস্য, এক সাংবাদিকসহ ৭৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭১৬ জনে।

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, শনিবার চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে ২২১ জনের নমুনা পরীক্ষায় ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১৯ জন চট্টগ্রাম নগরীর এবং ৯ জন অন্যান্য উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষায় ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সবাই চট্টগ্রাম জেলার বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে সবাই চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

জানা, গেছে, আক্রান্তদের মধ্যে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের চট্টগ্রাম অফিসের একজন প্রতিবেদক রয়েছেন। টেলিভিশন স্টেশনটির ব্যুরো প্রধান অনুপম শীল বলেন, ওই প্রতিবেদক গত ১০ মে থেকে অসুস্থ হওয়ার পর থেকে অফিসে আসছিলেন না। পরে তার নমুনা সংগ্রহ করে শনিবার পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ আসে। তিনি বর্তমানে তার বাসায় আইসোলেশনে আছেন।

জেলা প্রশাসনের স্টাফ অফিসার মাসুদ রানা জানিয়েছেন, শনিবার করা পরীক্ষায় চট্টগ্রাম জেলা প্রশাসনের একজন কর্মকর্তার নমুনায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। আক্রান্ত ওই নারী কর্মকর্তা চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) আবু বক্কর সিদ্দিক জানিয়েছেন, শনিবারের পরীক্ষায় মহানগর পুলিশের আরও ছয় পুলিশ সদস্যের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে দুইজন কনস্টেবল, তিনজন এএসআই ও একজন ট্রাফিক সার্জেন্ট রয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত ৬০ জন পুলিশ সদস্য করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত ৭১৬ জনের মধ্যে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০০ জন। করোনায় মারা গেছেন ৩৩ জন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ২০ জনের বেশি নারী-পুরুষ।

 

টাইমস/এইচইউ

Share this news on: