সংসার সামলেও গুগলে চান্স পেলেন নর্থসাউথ ভার্সিটির ছাত্রী

নর্থসাউথ ইউনিভার্সিটিতে পড়াশোনা করেছেন নাবিলা আহমেদ। স্বামী মোহাম্মদ সামিউল আলম গুগলে চান্স পাওয়ার পর তার সঙ্গে লন্ডনে যান তিনি। তবে সংসার সামলে পড়াশোনাটা ঠিকই চালিয়ে গেছেন নাবিলা। এবার তিনিও ডাক পেলেন গুগলে। গুগলের সফটওয়্যার প্রকৌশলী হিসেবে সুযোগ দেয়া হয়েছে তাকে। শিগগিরিই তিনি গুগলের লন্ডন অফিসে যোগ দেবেন বলে জানা গেছে।

নাবিলার সহপাঠীরা জানান, নর্থসাউথ ইউনিভার্সিটি থেকে এই প্রথম কোন ছাত্রী গুগলে চান্স পেয়েছেন। এর আগেও ওই বিশ্ববিদ্যালয় থেকে বেশ কয়েকজন গুগলে চান্স পেয়েছেন। তবে ছাত্রী হিসেবে নাবিলাই প্রথম।

জানা গেছে, নাবিলা বর্তমানে থটওয়ার্কস নামে একটি কোম্পানীতে ডেভেলপার হিসেবে কাজ করছেন। এর আগে তিনি NewsCred নামে আরেকটি প্রতিষ্ঠানে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেছেন।

উল্লেখ্য, বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষে বেশ কয়েকজন মেধাবী শিক্ষার্থী বর্তমানে গুগলে কাজ করছেন। গত সপ্তাহে অনিক সরকার নামে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক শিক্ষার্থী গুগলে ডাক পেয়েছিলেন। তিনি বুয়েট থেকে ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়েছেন। ভর্তি পরীক্ষাতেও তিনি প্রথম স্থান অধিকার করেন।

টাইমস/জেকে

Share this news on:

সর্বশেষ