রোগীর সেবা করে চেহারাই পাল্টে গেছে করোনাযোদ্ধা আশিকের!

আশিকুর রহমান আকাশ। পড়াশোনা করেছেন ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক)। ৩৯তম বিসিএসে (বিশেষ) স্বাস্থ্য ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন তিনি। ডাক্তার হিসেবে নিয়োগ পেয়েই করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন তরুণ এ চিকিৎসক। দায়িত্ব পালন করছেন ঢামেকের করোনা ইউনিটে। শিক্ষাজীবনে যুক্ত ছিলেন ছাত্র রাজনীতির সঙ্গে। ২০১৬ সালে ঢাকা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হন এই করোনাযোদ্ধা। তিনি এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে আলোচিত একটি নাম। নিজের ছবি পোস্ট করার পর থেকে প্রশংসার জোয়ারে ভাসছেন তিনি।

জানা গেছে, রোববার (৭ জুন) রাতে করোনা ইউনিটে দায়িত্ব পালন শেষে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে তিনটি ছবিসহ একটি পোস্ট করেন। এর কিছুক্ষণ পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব ছবি ভাইরাল হয়ে যায় এবং বেশ প্রশংসিত হয়। দুটি ছবিতে দেখা যায়- ডা. আশিকুর রহমান পিপিই-মাস্কসহ করোনা থেকে সুরক্ষার সব সামগ্রী পরিধান করে আছেন। আরেকটি ছবিতে দেখা যায়, মাস্ক-গগলসসহ অন্যান্য সুরক্ষা সামগ্রী পরার কারণে সেগুলোর প্রভাব পড়েছে মুখের ওপর। মাস্ক-গগলসের চাপে মুখের ওপর ব্যাপক দাগ পড়েছে। চেহারায় এতই দাগ পড়েছে চেনার উপায় নেই পূর্বের আশিককে। যদিও বর্তমান সময়ে এই চিত্রটি দেশি-বিদেশি ডাক্তারদের জন্য খুবই নিত্যনৈমিত্তিক বিষয়।

তরুণ এ চিকিৎসক জানান, তিনি ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে দায়িত্ব পালন করছেন। সেখানে সাধারণ রোগীদের সেবা দেয়ার চেষ্টা করেছেন। তিনি বলেন, সাধারণত ফেসবুকে পোস্ট দেই না। এই দুঃসময়ের স্মৃতি ধরে রাখার জন্য পোস্টটি করেছি। আমাদের সব ডাক্তারের অবস্থাও একই রকম। তারা ডিউটি শেষে বেশ ক্লান্ত হয়ে পড়েন। দীর্ঘ ৮-৯ ঘণ্টা পিপিই পরে থাকাটা খুবই কষ্টকর। গরমে সিদ্ধ হয়ে যাওয়ার অবস্থা। ডিউটিতে থাকাকালীন অনেক সময়ই আমাদের স্বাভাবিকভাবে নিঃশ্বাস ফেলতেও কষ্ট হয়। এই সময়টা প্রত্যেক ডাক্তারের জন্য খুবই কষ্টের বলে উল্লেখ করেন তিনি।

টাইমস/জেকে

Share this news on:

সর্বশেষ

img
তানজিদের অভিষেক ফিফটিতে টাইগারদের বড় জয় May 03, 2024
img
শনিবার থেকে ট্রেনে বাড়তি ভাড়া, কোন রুটে কত May 03, 2024
img
আরআরআর'র সভাপতি আনোয়ার হোসেন সম্পাদক তাওহীদুল ইসলাম May 03, 2024
img
মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিষেক হলো আসিফের May 03, 2024
img
গাজীপুরে ট্রেন দুর্ঘটনা : জয়দেবপুর স্টেশন মাস্টারসহ তিনজন সাময়িক বরখাস্ত May 03, 2024
img
নির্বাচনী আচরণবিধি না মানলে কাউকে ছাড় দেয়া হবে না: ইসি রাশেদা May 03, 2024
img
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, তানজিদের অভিষেক May 03, 2024
img
অতি গরমের প্রভাব বাজারে, বেড়েছে মুরগি-সবজির দাম May 03, 2024
img
সরকারকে যারা চাপে রাখতে চেয়েছিল তারা নিজেরাই চাপে আছে: ওবায়দুল কাদের May 03, 2024
img
শনিবার বন্ধ থাকবে ২৫ জেলার স্কুল-মাদরাসা May 03, 2024