ময়মনসিংহের চার ‘রেড জোন’ এলাকায় মঙ্গলবার থেকে লকডাউন

ময়মনসিংহের চারটি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করেছে জেলা করোনা প্রতিরোধ বিষয়ক কমিটি। সোমবার ময়মনসিংহ জেলা প্রশাসন সূত্র এ তথ্য জানিয়েছে।

রেড জোন হিসেবে চিহ্নিত এলাকাগুলো হচ্ছে ময়মনসিংহ নগরের ময়মনসিংহ মেডিকেল কলেজ এলাকাসহ চরপাড়া, আকুয়া ও কাঁচিঝুলি এলাকা। এছাড়া জেলার ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নকেও ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

সোমবার জেলা সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম জানান, রেড জোন এলাকা হিসেবে চিহ্নিত ময়মনসিংহ সিটির চরপাড়া, নয়াপাড়া ও মেডিকেল কলেজ এলাকায় করোনা আক্রান্ত ২৩৫ জন, আকুয়ায় ১৫ জন, পুলিশ লাইন্স ও কাচিঝুলিতে ২৪ জন এবং ভালুকা উপজেলার হবিরবাড়ি এলাকায় রয়েছে ১০১ জন।

তিনি বলেন, সরকারের নির্দেশে এই চারটি রেড জোন এলাকা মঙ্গলবার বিকাল থেকে লকডাউন শুরু হবে। লাল পতাকা টানিয়ে দেওয়ার পাশাপাশি লোকজনকে ঘরে থাকার জন্য সিটি করপোরেশনের উদ্যোগে মাইকিং করা হবে।

তিনি আরও জানান, সিটি এলাকার চরপাড়া নয়াপাড়া মেডিকেল কলেজ এলাকায় সরকারি হাসপাতাল এবং দুই শতাধিক বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার থাকায় কঠোরভাবে লকডাউন করা সম্ভব হবে না। তবে লোকজনকে ঘরে থাকার জন্য উদ্বুদ্ধ করা হবে।

 

টাইমস/এইচইউ

Share this news on: