সংসদে করোনার হানা, ৯১ কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত

দেশে মহামারী করোনায় আক্রান্তের সংখ্যা দিনদিন আশঙ্কাজনক হারে বেড়েই চলেছে। সেই সঙ্গে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও বাড়ছে। এমনই পরিস্থিতির মাঝে এবার জাতীয় সংসদে হানা দিয়েছে করোনা। এরই মধ্যে সংসদ সচিবালয়ের ৯১ কর্মকর্তা-কর্মচারীর করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

সংসদ সচিবালয়ের একটি সূত্র জানিয়েছে, চলতি বাজেট অধিবেশনে সংসদে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের নমুনা পরীক্ষা গত ২ জুন থেকে শুরু হয়েছিল। ৮ জুন সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের নমুনার পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল।

কিন্তু করোনার সার্বিক সংক্রমণ বাড়তে থাকায় নমুনা পরীক্ষা চালু রাখার সিদ্ধান্ত হয়। এর ফলে গত মঙ্গলবার পর্যন্ত ৯৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৯১ জন কর্মকর্তা-কর্মচারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের চিকিৎসা চলছে। এছাড়া অন্যান্যদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সংসদের মেডিকেল সেন্টারের চিকিৎসক সেখ মো. ইউনুস আলী বলেন, আক্রান্ত যাদের পাওয়া যাচ্ছে, তাদের বেশিরভাগেরই কোনো উপসর্গ নেই। শনাক্ত হওয়ার পর তারা নিজ নিজ বাসায় আইসোলেশনে থাকছেন। আমরা রোগীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ