স্বাস্থ্যসচেতনতায় বিশেষজ্ঞদের নিয়ে প্রতিদিন অ্যাথেনার লাইভ প্রোগ্রাম

করোনাভাইরাস পরিস্থিতিতে সচেতনতা জাগাতে প্রতিদিন বিশেষজ্ঞদের নিয়ে লাইভ প্রোগ্রামের আয়োজন করছে অ্যাথেনা মানসিক ও আসক্তি নিরাময় কেন্দ্র। এছাড়া চিকিৎসক ও স্বাস্থ্য-কর্মীদের মানসিক চাপ নিয়ন্ত্রণে বিনামূল্যে মানসিক স্বাস্থ্য সেবা দিচ্ছে 'অ্যাথেনা'।

প্রতিদিন রাত ১০ টায় করোনা নিয়ে এই বিশেষ আলোচনা অনুষ্ঠানটি অ্যাথেনা-এর ফেসবুক পেইজের মাধ্যমে লাইভ করা হয়। অ্যাথেনা'র ফেসবুক লাইভ অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাইকোথেরাপি বিভাগের প্রশিক্ষণার্থী ও অ্যাথেনা কাউন্সিলর নুসরাত সাবরিন চৌধুরী।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশের প্রথম সারির ওষুধ প্রতিষ্ঠান ইউনিমেড এন্ড ইউনিহেলথ ফার্মা।

এ বিষয়ে আসক্তিরোগ বিশেষজ্ঞ ডা. শোভন বলেন, সারা বিশ্বের মত করোনাভাইরাস প্রাদুর্ভাবে বাংলাদেশ জনজীবন বিপর্যস্ত। এ‌ সময় মানসিক স্বাস্থ্যের উপর এক বিরাট প্রভাব পড়বে এটাই খুব স্বাভাবিক। এর মধ্যে অ্যাথেনা প্রথম থেকেই প্রতিদিন টেলি-কনসালটেন্সি এবং টেলি- কাউন্সেলিং সেবা দিয়ে যাচ্ছে। দিনের একটি নির্দিষ্ট সময়ে এপোয়েন্টমেন্টের মাধ্যমে বিনামূল্যে মানসিক স্বাস্থ্য সেবা দিচ্ছে।

এছাড়া জনসাস্থস্বাস্থ্য ঝুঁকির দিক বিবেচনায় নিয়ে প্রতিদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ প্রোগ্রামে যোগ দিচ্ছেন দেশের বিশেষজ্ঞ চিকিৎসক ও বিশিষ্টজনরা। অনুষ্ঠানে জনস্বাস্থ্য ও করোনা কালীন সচেতনতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। সাধারণের প্রশ্ন তুলে ধরে উত্তর উপস্থাপন করা হয়।

প্রতিষ্ঠানটির পরিচালক ডা. ইফতেখার ই আলম সিদ্দিকী শোভন জানান, করোনা নিয়ে সবাইকে সচেতন করার লক্ষ্যে অ্যাথেনার নানামুখী কার্যক্রমের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমের লাইভ ব্যাপক সাড়া পড়ে ফেলেছে।

অ্যাথেনা ঢাকার বেইলি রোড এলাকায় অবস্থিত একটি আন্তর্জাতিক মানের ৩০ শয্যা বিশিষ্ট মানসিক ও আসক্তি নিরাময় কেন্দ্র।

অ্যাথেনার লাইভ প্রোগ্রামটি দেখতে চোখ রাখুন প্রতিদিন রাত দশটায় ফেসবুক পেইজ এ https://www.facebook.com/AthenaWellbeing/

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ