রোববার থেকে চালু হচ্ছে বরিশাল বিমানবন্দর

করোনা পরিস্থিতিতে প্রায় সাড়ে তিন মাস বন্ধ থাকার পর আগামীকাল রোববার বরিশাল বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ রুটে চালু হচ্ছে ফ্লাইট চলাচল। এদিন থেকেই বেসরকারি এয়ারলাইন্সগুলো ঢাকা-বরিশাল রুটে ফ্লাইট শুরু করবে। শনিবার বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান মো. মফিদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রোববার থেকে বরিশাল রুটেও অভ্যন্তরীণ ফ্লাইট চালু করা হবে।

তিনি আরও বলেন, কোভিড-১৯ মোকাবেলায় স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনে বিমান যোগাযোগ চালু করতে বিমানবন্দরগুলোতে চিকিৎসক ও চিকিৎসা সরঞ্জামের প্রয়োজন হয়। সেগুলো নিশ্চিত করে আশা করছি, খুব দ্রুত রাজশাহী ও কক্সবাজারেও আভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু করা যাবে।

রোববার থেকে সব ধরনের স্বাস্থ্যবিধি পালন করে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিদিন ঢাকা থেকে বরিশাল একটি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বলেন, ইউএস-বাংলা এয়ারলাইন্স সব ধরনের স্বাস্থ্য সুরক্ষা বজায় রেখে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী কেবিন ক্রু, ককপিট ক্রুসহ সব এয়ারলাইন্স এক্সিকিউটিভ মনোবলকে সুদৃঢ় রেখে যাত্রীদেরকে সেবা দিয়ে যাচ্ছে।

নভোএয়ার জানিয়েছে, নভোএয়ারের ফ্লাইট প্রতিদিন ঢাকা থেকে বিকাল ৩টা ১৫ মিনিটে ছেড়ে বিকাল ৩টা ৫৫ মিনিটে বরিশালে অবতরণ করবে। আবার বিকাল ৪টা ২৫ মিনিটে বরিশাল থেকে আসবে।

বাংলাদেশে সাতটি আভ্যন্তরীণ গন্তব্যের মধ্যে গত ১ জুন ঢাকা থেকে সিলেট, চট্টগ্রাম, সৈয়দপুরে বিমান চলাচল শুরু হয়। এরপর ১১ জুন যশোর রুটে নিয়মিত ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেয় বেবিচক।

বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন কেবল লন্ডন ও চীনে সরাসরি ফ্লাইট চলাচল করছে। আর ঢাকা থেকে কাতারে ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ