সরকার বিরোধী বিক্ষোভে উত্তাল ইসরাইল

করোনাভাইরাস সংকট মোকাবেলায় বেনিয়ামিন নেতানিয়াহু নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তুলে আন্দোলনে নেমেছে বিক্ষুব্ধ ইসরাইলি জনতা। দখলদার ইসরাইলের বিভিন্ন শহরে সরকার বিরোধী বিক্ষোভ শুরু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ইসরাইলি পুলিশ শনিবার জলকামান ব্যবহার করেছে।

জেরুসালেমে প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এবং তেল আবিবের একটি পার্কে সমবেত হয় বিক্ষোভকারীরা। এসময় করোনা মহামারির বিস্তার ও অর্থনৈতিক বিপর্যয় মোকাবিলায় সরকারের কার্যক্রমে তাদের হতাশার কথা তুলে ধরেন আন্দোলনকারীরা।

ইসরাইল পুলিশের মুখপাত্র মিকি রোজেনফিল্ড বলেন, শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভের অনুমতি দেয়া হয়েছে। তবে রাস্তা অবরোধসহ অননুমোদিত কার্যক্রমের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

রোজেনফিল্ড আরও বলেন, বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে পিপার স্প্রে ছড়িয়েছে। এ কারনে অনেককে গ্রেপ্তার করতে বাধ্য হয়েছে পুলিশ।

এদিকে গত শুক্রবার ইসরাইলের সরকার করোনা মোকাবিলায় নতুন করে বৃহত্তর পরিসরে বিধিনিষেধ আরোপের ঘোষণা দিয়েছে। দোকান, মার্কেট এবং অন্যান্য জনসমাগম স্থানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া রেস্তোরায় ভীড় করা ও আন্দোলনে খাদ্য সরবরাহের কাজে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

 

টাইমস/এসএন

Share this news on: