বগুড়ায় ‘জীবনের জন্য অক্সিজেন’ এর উদ্বোধন

করোনা মহামারিকালে বগুড়ায় সহায় সম্বলহীনদের বিনামূল্যে জরুরি অক্সিজেন সেবা দিতে 'জীবনের জন্য অক্সিজেন' নামে একটি সরবরাহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) অধ্যক্ষ বিএমএ ও স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. রেজাউল আলম জুয়েল এবং বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ‘সেবা’র প্রধান উদ্যোক্তা মঞ্জুরুল আলম মোহন এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন।

করোনা পরিস্থিতিতে অসহায় মানুষকে জরুরি অক্সিজেন সেবা দিতেই জাহান আরা ও লুৎফর রহমান ফাউন্ডেশন এবং স্বেচ্ছাসেবী সংগঠন 'সেবা' যৌথভাবে এই কার্যক্রম চালু করেছে।

জানা গেছে, জীবনের জন্য অক্সিজেন কার্যক্রমের সহযোগিতা নিতে চিকিৎসকের ব্যবস্থাপনাপত্রসহ নির্ধারিত ফোন নম্বরে অথবা ফেসবুকে সেবা'র পেজে যোগাযোগ করা যাবে। অক্সিজেন সহায়তা সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে এবং ৫টি অক্সিজেন সিলিন্ডার এ কাজে নিয়োজিত থাকবে।

উদ্বোধনী কার্যক্রমে উপস্থিত ছিলেন- জাহান আরা ও লুৎফর রহমান ফাউন্ডেশনের সভাপতি মাসুদার রহমান মাসুদ, সেবা'র উপদেষ্টা গোলাম রাব্বানী, সংগঠক রাশেদ, সাবেক ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম লিটন, ছাত্রলীগ নেতা মাহফুজার রহমান সহ প্রমুখ।

উল্লেখ্য, গত ৬ বছর যাবত জাহান আরা ও লুৎফর রহমান ফাউন্ডেশনের বিনামূল্যে অক্সিজেন সহায়তা দিয়ে আসছে। কিন্তু বর্তমানে করোনা প্রাদুর্ভাবে অক্সিজেন আরও জরুরি এবং চাহিদা বেড়ে যাওয়া সেবা নামের সংগঠনটিও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: