বঙ্গোপসাগরে জাহাজডুবি : নিখোঁজ ১৩ নাবিক জীবিত উদ্ধার

বঙ্গোপসাগরের হাতিয়া চ্যানেলে লাইটার জাহাজ ডুবির ঘটনায় নিখোঁজ ১৩ নাবিক এবং গম আমদানিকারক একটি প্রতিষ্ঠানের সুপারভাইজার অক্ষত রয়েছেন বলে খবর পাওয়া গেছে। শনিবার সকালে জাহাজটি ডুবে যাওয়ার পর একদল জেলে তাদের দেখতে পেয়ে উদ্ধার করে হাতিয়ায় নিয়ে যান। পরে রোববার দুপুরে তারা অক্ষত আছেন বলে খবর পাওয়া যায়।

কোস্টগার্ড দক্ষিণাঞ্চলের কর্মকর্তা লেফটেন্যান্ট শাকিল এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, শনিবার সকাল ৮টার দিকে বন্দরের বহির্নোঙরের মাদার ভেসেল থেকে দুই হাজার টন আমদানি করা গম অনলোড করে ঢাকায় যাওয়ার পথে আবুল খায়ের গ্রুপের গমবাহী এমভি আখতার বানু-১ নামে লাইটার জাহাজটি সাগরের মাঝখানে ঢেউয়ের মধ্যে নিয়ন্ত্রণ রাখতে না পেরে উল্টে গিয়ে ডুবে যায়। এতে জাহাজটির ১৩ নাবিক ও গম আমদানিকারক প্রতিষ্ঠানের সুপারভাইজার নিখোঁজ হন। এর পর থেকেই তাদের সন্ধান পাওয়া যাচ্ছিল না। এ ছাড়া সাগর উত্তাল থাকায় উদ্ধারকাজও চালানো যায়নি।

ঘটনার পর ডুবে যাওয়া এমভি আখতার বানু-১ জাহাজের শিপিং এজেন্ট ‘লিটমন্ড শিপিং’-এর অপারেশন ম্যানেজার জাহিদ হোসেন জানিয়েছিলেন, চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্রসৈকত থেকে প্রায় ৪০ নটিক্যাল মাইল দূরে হাতিয়া এলাকায় আমাদের একটি জাহাজ ডুবে ১৩ নাবিকসহ ১৪ জন নিখোঁজ হয়েছেন। জাহাজটিতে দুই হাজার টন আমদানীকৃত গম ছিল। জাহাজের সার্ভেয়ার ঘটনাস্থলে পাঠানো হয়।

আরও পড়ুন

বঙ্গোপসাগরে চিনি ও গম বোঝাই দুই জাহাজডুবি : ১৩ নাবিক নিখোঁজ

 

টাইমস/এইচইউ

Share this news on: