সোমালিয়ায় এলিট হোটেলে আল-শাবাবের হামলা : নিহত ১৭

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি হোটেলে সশস্ত্র হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৭ জন নিহত হয়েছেন। মোগাদিসুর প্রাণকেন্দ্রে ‘এলিট’ নামে বিলাসবহুল ওই হোটেলে হামলার ঘটনা ঘটেছে। এই হোটেলে সবসময় তরুণ-তরুণীদের উপস্থিতি থাকে বলে জানা গেছে। আল-জাজিরার খবরে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির সশস্ত্র সংগঠন আল-শাবাবের অস্ত্রধারীরা রাজধানী মোগাদিসুতে অবস্থিত একটি হোটেলে বন্দুক ও বোমা হামলা চালায়। এতে ঘটনাস্থলেই ১৭ জন নিহত হন।

এঘটনায় বহু মানুষ আহত হয়েছেন। সোমালিয়া সরকারের মুখপাত্র মুখতার ওমরের বরাত দিয়ে আল-জাজিরা তাদের প্রতিবেদনে জানিয়েছে, রোববার রাতে হোটেলটিতে থাকা লোকজনকে জিম্মি করে আল-শাবাবের বন্দুকধারীরা। পরে তাদের উদ্ধারে আইনশৃংখলা বাহিনী অভিযান চালায়। এসময় উভয়পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। তিন ঘন্টা ধরে চলা সংঘর্ষে ১৭ জন নিহত হন। এসময় আইনশৃংখলা বাহিনীর গুলিতে ৪ বন্দুকধারী নিহত হয়েছে।

এঘটনায় মোগাদিসু পুলিশের কর্মকর্তা আহমদ বাসান গণমাধ্যমে বলেন, এ ঘটনায় আহত ১২ জনের মধ্য দুজন সরকারি কর্মকর্তা, ৩ জন নিরাপত্তাকর্মী, ৪ জন বেসামরিক ব্যক্তি এবং অজ্ঞাত পরিচয়ের ৪ জন রয়েছেন।

এদিকে জঙ্গি সংগঠন আল-কায়দার সহযোগী সংগঠন হিসেবে সোমালিয়ার আল-শাবাব এ হামলার দায় স্বীকার করেছে।

 

টাইমস/এসএন

Share this news on: