এবার যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী তত্ত্বাবধায়কও বরখাস্ত

মারধরে তিন কিশোর নিহত হওয়ার ঘটনায় যশোরের শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়কের পর এবার প্রতিষ্ঠানের সহকারী তত্ত্বাবধায়ক (প্রবেশন অফিসার) মো. মাসুম বিল্লাহকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার মাসুম বিল্লাহকে বরখাস্ত করে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়।

এতে বলা হয়, সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহ গত ১৩ আগস্ট পুলিশের হাতে আটক হন। পরে তাকে যশোর কোতোয়ালি মডেল থানায় করা মামলায় গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তিনি রিমান্ডে আছেন।

‘সরকারি চাকরি আইন, ২০১৮’ এবং ‘সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮’ অনুযায়ী সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহকে ১৩ আগস্ট থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ১৩ আগস্ট দুপুরে কর্মকর্তাদের উপস্থিতিতে আনসার সদস্য ও তাদের নির্দেশে কয়েকজন কিশোর অন্তত ১৮ জনকে বেধড়ক মারধর করেন। এতে তিন কিশোর নিহত হন। সন্ধ্যার পর এক এক করে তাদের মরদেহ হাসপাতালে এনে রাখা হয়।

শুক্রবার রাতে এ ঘটনায় দায়ের করা মামলায় মাসুম বিল্লাহসহ পাঁচজনকে গ্রেপ্তার দেখানো হয়। গ্রেপ্তার বাকি চারজন হলেন- তত্ত্বাবধায়ক (সহকারী পরিচালক) আব্দুল্লাহ আল মাসুদ, সাইকোসোশ্যাল কাউন্সিলর (প্রবেশন অফিসার) মুশফিকুর রহমান, শরীরচর্চার শিক্ষক ওমর ফারুক ও কারিগরি শিক্ষক শাহানুর আলম।

আরও পড়ুন

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নতুন তত্ত্বাবধায়ক নিয়োগ

 

টাইমস/এইচইউ

Share this news on: