‘দুই মিনিটের মধ্যেই মেজর সিনহাকে গুলি করা হয়’

টেকনাফে অবসরপ্রাপ্ত মেজর সিনহাকে গাড়ি থেকে নামার এক থেকে দুই মিনিটের মধ্যেই গুলি করা হয়। র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার এ কথা বলেছেন। কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যাকান্ডের ঘটনাটি গভীরভাবে অ্যানালাইসিস করা হচ্ছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার বলেন, মেজর সিনহাকে গুলিবর্ষণের পুরো ঘটনাটি সংঘটিত হয়েছে এক থেকে দুই মিনিটের মধ্যেই। এই দুই মিনিটের প্রতিটি সেকেন্ডের ঘটনাপ্রবাহ আমরা বিচার-বিশ্লেষণ করছি। প্রতিটি সেকেন্ডই অত্যন্ত গুরুত্বপূর্ণ। পুরো ঘটনার খুটিনাটি তথ্য-উপাত্তও আমরা সংগ্রহ করেছি।

শুক্রবার দুপুরে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যাকান্ডস্থল পরিদর্শন শেষে টেকনাফের শামলাপুর চেকপোস্টে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন র‌্যাবের এই কর্মকর্তা।

এ সময় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ, র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম ও র‌্যাব-১৫ অধিনায়ক আজিম আহমেদ এবং মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সিনিয়র এএসপি খায়রুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় কর্নেল মোস্তফা সরোয়ার বলেন, এটি অত্যন্ত স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ মামলা। তদন্ত কর্মকর্তা তাঁর তদন্তকাজের অংশ হিসেবে আসামিদের নিয়ে ঘটনাস্থলে এসেছেন। এটিও তদন্তেরই অংশ। এসব নিয়ে এখনই কিছু বলা ঠিক হবে না। এতে তদস্ত ব্যাহত হতে পারে।

তিনি বলেন, আমরা তদন্তটি এমন ভাবে করতে চাইছি, যেন এঘটনার পরিপ্রেক্ষিতে কোনো দোষী ব্যক্তি রক্ষা না পায়, তেমনি কোনো নিরীহ লোক যেন ক্ষতিগ্রস্থ না হয়।

 

টাইমস/এসএন

Share this news on: