সাকিব কন্যাকে নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য : এ্যাকশনে যাচ্ছে পুলিশ

ক্রিকেটার সাকিব আল হাসানের শিশুকন্যা আলাইনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্যকারীদের শনাক্তে মাঠে নেমেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন।

শুক্রবার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার ক্রাইম এ সংক্রান্ত একটি ঘোষণা দিয়েছে।

সংস্থাটি বলছে, সাকিবের পরিবারের শিশু সদস্যকে নিয়ে কিছু বিকৃত মানসিকতা সম্পন্ন ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি কুরুচিপূর্ণ মন্তব্য করেছে। যা শাস্তিযোগ্য অপরাধ।

বিষয়টি আইনশৃংখলা বাহিনীর নজরে এসেছে। অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনার বিষয়টি প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের এডিসি মো. নাজমুল ইসলাম বলেন, এরই মধ্যে কুরুচিপূর্ণ মন্তব্যকারীদের আমরা শনাক্ত করেছি। তাদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নেয়া হবে।

জানা গেছে, সম্প্রতি সাকিবের ভেরিফায়েড ইনস্টাগ্রামে একটি ছবি প্রকাশিত হয়। ছবিতে দেখা যায়, সূর্যমুখীর বাগানে হাসিমুখে দাঁড়িয়ে আছে সাকিব কন্যা আলাইনা। নিউইয়র্কের ওই সূর্যমুখীর বাগানে সাকিব আল হাসান তাঁর স্ত্রী শিশির ও দুই মেয়ে আলাইনা ও ইরামকে নিয়ে ঘুরতে গিয়েছিলেন। আর সেখানেই অন্য সবার ছবির সঙ্গে ছিল আলাইনার ছবিটিও।

কিন্তু ছোট্ট আলাইনার ফুলের মতন ছবিটিতে কুরুচিপূর্ণ মন্তব্য নিয়ে ঝাঁপিয়ে পড়ে কতিপয় বিকৃত মস্তিষ্কের লোক। তারা আলাইনাকে কুরুচিপূর্ণ ইঙ্গিত করে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়েছে। দোষীদের বিচারের দাবি জানিয়েছেন অধিকাংশ মানুষ।

 

টাইমস/এসএন

Share this news on: