মুজিববর্ষেই বঙ্গবন্ধুর আরও এক খুনিকে ফেরানো হবে: পররাষ্ট্রমন্ত্রী

মুজিববর্ষেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরেক খুনিকে ফিরিয়ে এনে বিচার করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে তিনি এসব কথা বলেন।

ড. এ কে আবদুল মোমেন বলেন, পলাতক থাকা বঙ্গবন্ধুর পাঁচ খুনির মধ্যে দু' জনকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। এর মধ্যে একজনকে শিগগিরই ফিরিয়ে আনার সম্ভাবনা তৈরি হয়েছে। আশা করছি মুজিবর্ষেই তাকে বিচারের মুখোমুখি করতে পারবো। অন্যজনকে ফিরিয়ে আনার জন্য কিছু আইনি মারপ্যাঁচ রয়েছে। কিন্তু তাকেও ফিরিয়ে আনার জন্য যেসব পদক্ষেপ নেয়া দরকার আমরা তাই করছি।

তিনি আরও বলেন, বাকি তিনজন কোথায়, কিভাবে আছে সেটা জানি না। তবে তাদের খোঁজার ব্যাপারেও চেষ্টা অব্যাহত আছে। তাদেরও দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে।

এর আগে টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্য সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে সুরা ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন ড. মোমেন। পরে জাতির পিতার সমাধি সৌধে সংরক্ষিত পরিদর্শক বইয়ে স্বাক্ষর করেন পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র সচিব।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের জন্মশতবার্ষিকী সেল কর্তৃক আয়োজিত এ শ্রদ্ধা নিবেদনের সময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও সমুদ্রসীমা বিষয়ক অনুবিভাগের প্রধান খোরশেদ আলম, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মেদ হোসেন মীর্জা, আওয়ামী লীগ নেতা শেখ শুকুর আহমেদ, জেলা যুবলীগের সভাপতি জি.এম শিহাবউদ্দিন আজমসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
যেভাবে মুস্তাফিজ থেকে ‘ফিজ’ নামটা এলো May 19, 2024
img
চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন জায়েদ খান May 19, 2024
img
মে মাসের ১৭ দিনে রেমিট্যান্স এলো ১৩৬ কোটি ডলার May 19, 2024
img
আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার May 19, 2024
img
ফের বাড়ল স্বর্ণের দাম May 19, 2024
img
মেট্রোরেলে ভ্যাট বসানোর সিদ্ধান্ত ভুল: ওবায়দুল কাদের May 19, 2024
img
কিরগিজস্তানে বাংলাদেশি কোনো শিক্ষার্থী গুরুতর আহত হয়নি : পররাষ্ট্রমন্ত্রী May 19, 2024
img
রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে কেএনএফের ৩ সদস্য নিহত May 19, 2024
img
মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ May 19, 2024
img
“দেশের জনগণের স্বাস্থ্যসেবায় হোমিওপ্যাথি চিকিৎসাকে আরো ব্যাপকভাবে কাজে লাগানো প্রয়োজন “ - শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল May 19, 2024