ফতুল্লায় বিস্ফোরণে তছনছ মসজিদ, অক্ষত কোরআন

নারায়ণগঞ্জের ফতুল্লায় বিস্ফোরণের ঘটনায় এসি, মসজিদের আসবাবপত্র ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এমনকি মসজিদের টাইলসেও ফাটল ও ভেঙে গেছে। কিন্তু রহস্যজনক ভাবে মসজিদে থাকা কোরআন ও হাদিসের বইগুলোতে একটা দাগও পড়েনি। ব্যাপারটি নিয়ে এরই মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শনিবার এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মসজিদের ভিতরে থাকা ৬টি এসির ফিল্টার ও বিদ্যুতের সংযোগ তার, জায়নামাজ, তসবিহ, চেয়ারসহ আসবাবপত্র পুড়ে ছাঁই হয়ে গেছে। কিন্তু মসজিদের ভেতরে থাকা কোরআন শরীফ ও হাদিসের বইগুলো আগের মতই অক্ষত রয়েছে।

তল্লা এলাকার ব্যবসায়ী আবদুল মান্নান বলেন, বিস্ফোরণের ঘটনায় মসজিদে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মসজিদের দেয়াল ও মেঝেতে মুসল্লিদের শরীরের পুড়ে যাওয়া চামড়াও লেগে আছে। কাঠ ও প্লাস্টিকের আসবাবপত্রও পুড়ে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। মসজিদের মেঝেতে রক্ত জমাট হয়ে আছে। কিন্তু কোরআন শরীফ ও হাদিসের বইগুলো অক্ষত থাকায় সবাই খুব অবাক হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার রাত পৌনে ৯টায় ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে (বড় মসজিদ) বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত শিশু ও মুয়াজ্জিনসহ ১১ জনের মৃত্যু হয়েছে।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ