ছাত্রাবাসে ধর্ষণ : শিক্ষা মন্ত্রণালয়ের তিন সদস্যের তদন্ত কমিটি

সিলেটের এমসি কলেজে ধর্ষণের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। উক্ত কমিটিকে ৩ দিনের মধ্যে প্রাথমিক রিপোর্ট এবং সাতদিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। মঙ্গলবার কমিটি গঠনের বিষয়টি জানান শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের।

কমিটিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) মো. শাহেদুল কবীর চৌধুরীকে প্রধান করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপপরিচালক (কলেজ) এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সহকারী পরিচালক (কলেজ-১)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিলেটের মুরারিচাঁদ কলেজ (এম,সি কলেজ) ক্যাম্পাসে সম্প্রতি সংঘটিত ঘটনায় কলেজ কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় কোনোরূপ ঘাটতি ছিলো কিনা তা সরেজমিনে তদন্ত-পূর্বক ও বিষয়ে সংশ্লিষ্ট সকলের দায়-দায়িত্ব নিরূপণ করে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করার জন্য শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তাদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

এদিকে তদন্ত কমিটির সদস্যরা মঙ্গলবার তদন্তের কাজে সিলেট আসছেন বলে জানিয়েছেন এমসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক সালেহ আহমেদ।

প্রসঙ্গত, গত শুক্রবার এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে নববধূ তরুণীকে গণধর্ষণ করে ছাত্রলীগের ৬ নেতাকর্মী। এ ঘটনায় ভিকটিমের স্বামী বাদী হয়ে সিলেটের শাহপরান থানায় মামলা করেন। মামলায় ছাত্রলীগের ছয় নেতাকর্মীসহ অজ্ঞাত আরও তিনজনকে আসামি করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনাভাইরাসের সংক্রমণের পর থেকে এমসি কলেজ বন্ধের মধ্যেও ছাত্রাবাস খোলা রেখে শিক্ষার্থীদের থাকতে দেয়া নিয়ে কলেজ প্রশাসন ব্যাপক সমালোচনার মুখে পড়েছে। এ অবস্থায় শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন

ছাত্রাবাসে ধর্ষণ: আরও তিনজন ৫ দিন করে রিমান্ডে

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ