এইচএসসি পরীক্ষা নিয়ে কাল হয়তো কথা বলব : শিক্ষামন্ত্রী

করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা এইচএসসি পরীক্ষার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে কালক্ষেপণ শুরু হয়েছে। মঙ্গলবার বা তার আগের দিন সোমবার এই সিদ্ধান্ত জানানোর কথা থাকলেও তা জানাতে পারেনি শিক্ষা মন্ত্রণালয়। সিদ্ধান্ত কাল বুধবার জানা যেতে পারে বলে আভাস পাওয়া গেছে।

মঙ্গলবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি গণমাধ্যমকে বলেন, আপনাদের (সাংবাদিক) সময় জানিয়ে দেব। যখন সময় জানানো হবে তখন বিস্তারিত জানানো হবে। আজ জানাতে পারব না। হয়তো কাল আপনাদের সঙ্গে কথা বলব।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রমতে, আগামী ১৫ নভেম্বরের মধ্যে এইচএসসি পরীক্ষা শুরুর চিন্তা রয়েছে এবং সে লক্ষ্যে প্রস্তুতি চলছে। চিন্তা অনুযায়ী পরীক্ষার জন্য পূর্ণমান ১০০ নম্বরের পরিবর্তে ৫০ শতাংশের মধ্যে প্রতিটি বিষয়ের পরীক্ষা নেয়া হবে।

এই পরীক্ষায় মোট বিষয় কমানোর চিন্তাও আছে। শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা ভেবে এ চিন্তা শেষ পর্যন্ত বাস্তবায়ন না করে সময়োপযোগী ভিন্ন কোনো উপায়ে পরীক্ষা আয়োজন করা হতে পারে।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছিলেন, মন্ত্রণালয়ের আরও একটি সভা রয়েছে। সেটার পর আমরা এইচএসসি পরীক্ষার ব্যাপারে একটি সুনির্দিষ্ট ধারণা দিতে পারবো। সেটি আগামী সোম কিংবা মঙ্গলবারের মধ্যে জানাতে পারবো বলে আশা করছি। যদিও গত দুই দিনে পরীক্ষার বিষয়ে কোন সিদ্ধান্তের কথা জানানো হয়নি।

 

টাইমস/জেকে/এইচইউ

Share this news on: