জামালপুরে নারী নির্যাতন, ধর্ষণ ও হত্যার প্রতিবাদে মানববন্ধন

নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনসহ সারাদেশে নারী নির্যাতন, ধর্ষণ ও হত্যার প্রতিবাদে জামালপুরে মানববন্ধন করেছে সংস্কৃতি কর্মীরা। মঙ্গলবার দুপুরে ১২টায় জামালপুর শহরের দয়াময়ী মোড়ে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে সংস্কৃতি কর্মী এম আই রাসেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন উদিচির সভাপতি মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, তরঙ্গ মহিলা সংস্থার সভাপতি শামিমা খান, মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, নাট্যকর্মী শাহিন রহমান, শিক্ষক তরিকুল ফেরদৌস, ব্র্যাক কর্মকর্তা মনির হোসেন ও অপরাজেয় বাংলাদেশের আশরাফ হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা নোয়াখালীর বেগমগঞ্জে অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় এক নারীর উপর নগ্ন হামলা চালিয়ে বিবস্ত্র করে নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বক্তারা বলেন, বিচারহীনতায় দেশে নারী ধর্ষষ, নির্যাতন ও হত্যা বেড়েই চলছে। কতিপয় দুর্নীতিবাজদের হস্তক্ষেপে অপরাধীরা আইনের ফাঁকফোকরে পার পেয়ে যাচ্ছে। এই নির্যাতন, ধর্ষণ ও হত্যার দ্বায় রাষ্ট্রকে নিতে হবে। এসব ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান বক্তারা।

 

টাইমস/এবি/এইচইউ

Share this news on: