কামাল হোসেনকে বহিষ্কার করবে গণফোরাম

দলের গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের জন্য গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনকে শোকজ করা হবে বলে মন্তব্য করেছেন দলটির নির্বাহী সভাপতি ও মুখপাত্র সুব্রত চৌধুরী। তিনি আরও বলেন, ড. কামাল হোসেন যদি শোকজের জবাব সন্তোষজনক ভাবে দিতে ব্যর্থ হন, তাহলে তাকে দল থেকে চূড়ান্ত ভাবে বহিষ্কার করা হবে।

বুধবার (২১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সুব্রত চৌধুরী আরও বলেন, ‘আগামী সম্মেলনে যদি কামাল হোসেন আসেন তবে তাকে সঙ্গে নিয়ে আমরা গণফোরামকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো। তিনি আসবেন কিনা সেই সিদ্ধান্ত তার। কামাল হোসেন এখন ড. রেজা কিবরিয়া এবং আশেপাশের দুষ্টচক্রের জালে জড়িয়ে পড়েছেন। তিনি গণতন্ত্রহীন এবং স্বেচ্ছাচারিতামূলক কর্মকাণ্ড চালিয়ে যেতে চান। কিন্তু গণফোরামের নেতাকর্মীরা তা হতে দেবে না।

গণফোরামের নির্বাহী সভাপতি আরও বলেন, ড. রেজা কিবরিয়া ও কুচক্রীরা গঠনতন্ত্রবিরোধী যত কর্মকাণ্ড করেছেন, তিনি (কামাল হোসেন) তাতে সম্মতি দিয়েছেন বলে আমরা ধরে নিয়েছি। কারণ তিনি বিতর্কিত কোনো কাজে বাঁধা দেননি। গঠনতন্ত্রবিরোধী কাজ করার জন্য তাদেরকে শোকজ করা হবে। কামাল হোসেনও শোকজের বাইরে থাকবেন না।

এর আগে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুব্রত চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন গণফোরাম ষষ্ঠ জাতীয় সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক মোস্তফা মহসিন মন্টু, নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ প্রমুখ।

 

টাইমস/এসএন

Share this news on: