সাতকানিয়ায় চোরের রডের আঘাতে ব্যবসায়ীর মৃত্যু

চট্টগ্রামের সাতকানিয়ায় মোটরসাইকেল চোরকে ধরতে গিয়ে চোরচক্রের সদস্যের রডের আঘাতে শফিকুল ইসলাম মিয়া (৩৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় চোরের হামলায় আহত হয়েছেন মোটর সাইকেলের মালিক মো. জাহাঙ্গীর আলম সবুজ (৩৬) ও আবু তৈয়ব (৩৩)।

শনিবার ভোরে উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের বাইতুল ইজ্জত বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজের পশ্চিম পাশে কেরানীহাট-বান্দরবান সড়কের আমতল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শফিকুল ইসলাম সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার সেলবরষ উত্তরবীর এলাকার মৃত আব্দুল হাফেজের ছেলে। তারা স্ব-পরিবারে দীর্ঘদিন ধরে সাতকানিয়া এলাকায় বসবাস করে আসছেন। শফিকুল পেশায় একজন গাড়ি ব্যবসায়ী। তিনি মিনি ট্রাক বা ডাম্পার ব্যবসার সাথে জড়িত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, কেরানীহাট-বান্দরবান সড়কের সত্যপীরের দরগাহ নামক স্থানে সংঘবদ্ধ চোরের দল শনিবার ভোররাতে মোটরসাইকেল চুরি করে কেরানীহাটের দিকে নিয়ে যাচ্ছিল। এ সময় লোকজন টের পেয়ে চোরের দলকে ধাওয়া করে দুজনকে ধরে ফেলে। ওই দুজনকে জিজ্ঞাসাবাদ করাকালে পেছন থেকে চোরের দলের অন্য সদস্যরা এসে লোহার রড দিয়ে শফিকুল ইসলামকে সজোরে আঘাত করে। এতে শফিকুল ইসলাম গুরুতর আহত হয়ে পড়লে তাকে চিকিৎসার জন্য স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শফিকুল ইসলামের নিকটাত্মীয় সোলায়মান বাবুল বলেন, প্রথমেই চোরকে ধরার সময় শফিকুলের ছোট ভাই সবুজ সেখানে উপস্থিত ছিল। সবুজের ডাকে শফিকুল ইসলাম মিয়া ঘর থেকে বের হয়ে ঘটনাস্থলে আসেন।

সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়। মোটরসাইকেল চুরি ও খুনের ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ তৎপরতা চালিয়ে যাচ্ছে। আশা করি, শিগগিরই অপরাধীদের আইনের আওতায় আনতে পারব।

 

টাইমস/এইচইউ

Share this news on: