মরিশাসে বঙ্গবন্ধুর নামে সড়ক উদ্বোধন

দ্বীপরাষ্ট্র মরিশাসের রাজধানী পোর্ট লুইসে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্ট্রিটের' উদ্বোধন ও ফলক উন্মোচন করা হয়েছে। বাংলাদেশ দূতাবাস, মরিশাস ও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক তত্বাবধানে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ডিজিটাল প্লাটফর্মে মরিশাস সরকারের উপ-প্রধানমন্ত্রী ও স্থানীয় সরকার ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী ড. মোহাম্মদ আনোয়ার হসনু এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন যৌথভাবে এ স্ট্রিটের উদ্বোধন করেন।

এ উপলক্ষে এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পোর্ট লুইসে বঙ্গবন্ধুর নামে এই রাস্তার নামকরণ মরিশাস এবং বাংলাদেশের মধ্যে বহুমাত্রিক সম্পর্কের নিদর্শন তৈরি করেছে। এসময় তিনি মরিশাসের স্থানীয় ভাষায় বলেন, ‘হাতে হাত রেখে (লামে দা লামে)’ সম্পর্কের নতুন দিগন্তে এগিয়ে যাওয়ার জন্য আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

মরিশাস সরকারের উপ-প্রধানমন্ত্রী ও স্থানীয় সরকার ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী জনাব ড. মোহাম্মদ আনোয়ার হসনু তাঁর বক্তব্যে বলেন, রাস্তার নামকরণের মাধ্যমে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে পেরে মরিশাস সরকার ও জনগণ গর্বিত।

 

টাইমস/এসএন

Share this news on: