এবার গণঅনশনে ভারতের কৃষকরা, বন্ধ ইন্টারনেট সেবা

বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে দুই মাস ধরে বিক্ষোভ করছেন কৃষকরা। এবার রাজধানী দিল্লিতে অবস্থান নিয়ে গণঅনশন শুরু করেছেন কৃষকরা। সেই সঙ্গে চলছে বিক্ষোভ। দিল্লির সীমান্তবর্তী বেশ কয়েকটি স্থানে জমায়েত করেছেন কৃষকরা।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দিল্লিতে শুরু হওয়া বিক্ষোভ দমনে সরকার ইন্টারনেট সেবা বন্ধ করে দিয়েছে। এছাড়া ক্ষমতাসীন বিজেপির স্থানীয় সমর্থকদের সঙ্গে কৃষকদের সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

শনিবার দিল্লি সীমান্তে অবস্থানরত কৃষকরা গণঅনশন কর্মসূচি শুরু করেছে। স্থানীয় সময় শনিবার বেলা ১১টা থেকে এই কর্মসূচি শুরু হয়।

এদিকে কৃষকদের কর্মসূচি শুরুর আগেই দিল্লি সীমান্তবর্তী সব এলাকার মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবা বন্ধের ঘোষণা দিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। জননিরাপত্তা বজায় রাখার স্বার্থে এ ঘোষণা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জননিরাপত্তা ব্যাহত হওয়ার আশঙ্কায় ইন্টারনেট সেবা সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে। তবে রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় ইন্টারনেট সেবা চালু রয়েছে।

এদিকে আন্দোলনরত কৃষক নেতারা বলেছেন, ভারতের স্বাধীনতার মহান নেতা মহাত্মা গান্ধীর মৃত্যুবার্ষিকীতে শান্তিপূর্ণ ভাবে গণঅনশন পালন করা হবে। আমাদের আন্দোলন সত্য ও অহিংস।

 

টাইমস/এসএন

Share this news on: