সব বিভাগীয় শহরে হচ্ছে ক্যানসার হাসপাতাল : স্বাস্থ্যমন্ত্রী

‘দেশে আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে আট বিভাগে ৮টি ক্যানসার হাসপাতাল তৈরি হবে। এরই মধ্যে হাসপাতালগুলোর কার্যক্রম শুরু হয়েছে। এসব হাসপাতালে ক্যানসারসহ হার্ট ও কিডনী রোগীরা চিকিৎসা পাবেন। কাউকে কষ্ট করে আর ঢাকায় আসতে হবে না।’ কথাগুলো বলেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার রাজধানীর মহাখালীর জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে বিশ্ব ক্যানসার দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ক্যানসার চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। দেশের বিভিন্ন এলাকা থেকে মানুষ ঢাকায় এসে দীর্ঘ সময় অবস্থান করেন। চিকিৎসার জন্যও অনেক সময় লাগে। মানুষের অনেক ভোগান্তি হয়। এসব ভেবেই বিভাগীয় শহরগুলোতে ক্যানসার হাসপাতাল তৈরি করা হচ্ছে। এতে মানুষ হাতের কাছেই সেবা পাবে।

অনুষ্ঠানে জাতীয় ক্যানসার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. কাজী মুশতাক হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব শাহ আলম, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের (বিএমএ) মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম. ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ প্রমুখ।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ