মৌলভীবাজারে চেতনানাশক স্প্রে করে তিন বাসায় ডাকাতি

শ্রীমঙ্গল উপজেলায় এক রাতে তিনটি বাসায় ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা বাসার লোকজনকে চেতনানাশক স্প্রে দিয়ে অচেতন করে জানালার গ্রিল ভেঙে ভেতরে প্রবেশ করে ৫ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৫ লাখ টাকা লুট করে নেয়।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) ভোরে তিন পরিবারের ১৬ জনকে অচেতন অবস্থায় উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ভুক্তভোগী খালেদ মিয়ার ভগ্নিপতি বাকের মিয়া জানান, রাত ১২টার দিকে পরিবারের লোকজন ঘুমিয়ে পড়লে ভোর চারটার দিকে খালেদ মিয়া কিছুটা সুস্থ অবস্থায় জেগে ওঠেন। এরপর পরিস্থিতি বুঝে তার ফেসবুকে বিষয়টি জানিয়ে একটি স্ট্যাটাস ও একইসাথে ৯৯৯ নম্বরে ফোন দেন।

খবর পেয়ে শ্রীমঙ্গল থানার পুলিশ সদস্যরা এসে খালেদ মিয়া ও তার পরিবারের ৫ সদস্যকে অচেতন অবস্থায় উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। পুলিশের উদ্ধারকাজ চলাকালে পাশের ও উপরের ফ্ল্যাটের বাসিন্দারা চিৎকার করলে ওই পরিবার দুটির আরও ১১ সদস্যকে অচেতন অবস্থায় উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছে পুলিশ।

এমএ কাইয়ুম নামে স্থানীয় এক প্রতিবেশী জানান খালেদ মিয়ার বাসা ছাড়া অন্য দুই বাসার কোনো মালামাল খোয়া যায়নি।

শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির বলেন, সন্ধ্যার কোনো এক সময় দুষ্কৃতিরীরা রান্নাঘরের জানালা দিয়ে খাবারে চেতনানাশক স্প্রে করে থাকতে পারে। রাতে সেই খাবার খেয়ে পরিবারের সদস্যরা অচেতন হয়ে পড়লে খালেদ মিয়ার বাসায় থেকে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার চুরির ঘটনা ঘটে থাকতে পারে। পুলিশ অপরাধীদের আটক করতে তৎপর রয়েছে।

 

টাইমস/এসজে

Share this news on: