নিজ এলাকায় স্বাস্থ্য সচিবকে অবাঞ্ছিত ঘোষণা

কিশোরগঞ্জের কটিয়াদীতে সংসদ সদস্য (এমপি) নূর মোহাম্মদের লোকজনের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কটিয়াদী উপজেলা আওয়ামী লীগ। একই সঙ্গে স্বাস্থ্য সচিবকে তাঁর নিজ এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করেছেন তারা।

রোববার (৭ ফেব্রুয়ারি) দুপুরে কটিয়াদী সরকারি মহিলা কলেজের সামনে থেকে আওয়ামী লীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। কটিয়াদী ছাড়াও পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট আওয়ামী লীগ নেতারা এতে অংশ নেন।

স্বাস্থ্য সচিব আবদুল মান্নান সরকারি এবং মাজারের জমিতে অন্যায়ভাবে কমিউনিটি ক্লিনিক নির্মাণ করছেন বলে অভিযোগ করেন বিক্ষোভকারীরা। তাদের দাবি এ বিষয়ে কটিয়াদী-২ আসনের এমপি নূর মোহাম্মদের কর্মী-সমর্থকদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে।

সমাবেশ থেকে অবিলম্বে মামলা প্রত্যাহার ও স্বাস্থ্য সচিবকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, কটিয়াদী উপজেলার চান্দপুরে স্বাস্থ্য সচিবের বাড়ির পেছনে নির্মিত একটি কমিউনিটি ক্লিনিকের রাস্তা নির্মাণকে কেন্দ্র করে শনিবার (৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য সচিবের লোকজনের সঙ্গে এমপি নূর মোহাম্মদের সমর্থকদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ওই রাতে কটিয়াদী থানায় পৃথক দুটি মামলা করা হয়। মামলার পরিপ্রেক্ষিতে তিনজনকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া দায়িত্বে অবহেলার অভিযোগে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিলকে প্রত্যাহার করা হয়েছে।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: