বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক কারবারি নিহত

মিয়ানমার-বাংলাদেশ সীমান্তে ইয়াবা পাচারকালে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত হয়েছে। সোমবার ভোর ৪টার দিকে কক্সবাজারের টেকনাফের ঘুমধুম ইউনিয়নের গর্জনবনিয়া চাকমাপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরোর ক্যাম্প-১ এর ডি ব্লকের বাসিন্দা ফোরকান মাহমুদের ছেলে মোহাম্মদ জুবায়ের (২৮) ও লম্বাশিয়া ক্যাম্পের বি ব্লকের বাসিন্দা হামজা মিয়ার ছেলে দীল মোহাম্মদ (২৫)।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, সোমবার ভোরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের ৪০ নম্বর পিলারের গর্জনবনিয়া এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদক কারবারিরা বাংলাদেশে প্রবেশকালে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করে। দুপক্ষের মধ্যে গুলি বিনিময়ের কিছুক্ষন পর পালিয়ে যায় তারা। পরে ঘটনাস্থল থেকে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই বিজিবি কর্মকর্তা আরও জানান, এ ঘটনায় দুই বিজিবি সদস্যও আহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে তিন কোটি টাকা মূল্যের এক লাখ ইয়াবা, দুইটি অস্ত্র ও কার্তুজ উদ্ধার করা হয়েছে।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: