ছোট ভাইকে অপহরণ করে কিডনি বিক্রির হুমকির অভিযোগে যুবক গ্রেপ্তার

নিজের ছোট ভাই রায়হান এহসান ওরফে রিহানকে (৫) অপহরণ করে কিডনি বিক্রির হুমকি প্রদানের অভিযোগে ফাহাদ বিন ইহসান ওরফে তারেক (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছেপুলিশ। চাঁদপুরের হাজীগঞ্জে এঘটনা ঘটে।
পুলিশ সূতে জানা গেছে, গত রোববার বিকেলে ছোট ভাই রিহানকে অপহরণ করে নিয়ে কিডনি বিক্রি করবে বলে একটি চিঠি লিখে ঘরে রেখে যান তারেক। ওই রাতে রিহান ও তারেকের বাবা আবু তাহের পুলিশকে মৌখিকভাবে বিষয়টি অবহিত করেন। পুলিশ চিঠিটি জব্দ করেছে।
রিহানের পরিবার সূতে জানা যায় চিঠিতে তারেক উল্লেখ করেছেন, আমি শুধু এই দিনটির অপেক্ষায় ছিলাম। আমি যেদিন কিডনি বিক্রি করেছিলাম, ঠিক সেদিন থেকে আপনারা আমার অবহেলা করা শুরু করেছেন। অথচ আপনাদের অত্যাচারে আমি বাধ্য হয়েছি নিজের অঙ্গ বিক্রি করতে। আপনারা আমার জীবনের সব শেষ করে দিয়েছেন। আমার স্ত্রী অন্যের বিছানায় সঙ্গী শুধু আপনাদের জন্য।
‘আমার সন্তানের মুখ পর্যন্ত আমি আজও দেখি নাই। আমার জীবন নষ্ট করে আপনারা শান্তিতে থাকবেন ভাবলেন কীভাবে? আমি এতদিন অপেক্ষা করেছি। আপনাদের হাতে সুযোগ থাকা সত্ত্বেও আপনারা আমার কোনো ব্যবস্থা করে দেন নাই। আপনার সন্তান যেখানে বেকার সেখানে আপনারা হিন্দুর সন্তানকে ২০ লক্ষ টাকা দেন ব্যবসা করার জন্য। আপনাদের টাকা-পয়সা মানুষের জন্য। এতদিন কোনো বাচ্চা পেশেন্ট পাই নাই। তাই আপনাদের সবকিছু মুখ বুজে সহ্য করেছি। আমার মতো এবার আপনাদের ছোট ছেলে কিডনি দিবে।'

চিঠিতে আরও উল্লেখ করা হয়, “আপনারা আমার ব্যবস্থা করেন নাই তাই এটা ছাড়া আমার আর কিছুই করার ছিল না। আপনারা আপনাদের টাকা-পয়সা নিয়েই থাকেন। আর মানুষের ছেলেদেরই বড় বানান। আমার কিডনি বিক্রির সময় যেমন কিছু করতে পারেন নাই। এবারও পারবেন না, আপনাদের ছোট ছেলের সময়।”

পরে কৌশলে তারেককে ৫ লাখ টাকা দেওয়ার কথা বলে গতকাল বিকেলে তাকে হাজীগঞ্জে নিয়ে যাওয়া হয়। এরপর পুলিশ তারেককে আটক করে।তারেকের মা ফরিদা সুলতানা বলেন, ‘আমার বড় ছেলে তাঁর আপন ছোট ভাইয়ের সঙ্গে এমন করবে, এটা আমি কল্পনাও করতে পারিনি।’
জানা গেছে, তিন বছর আছে ফাহাদ বিন ইহসান তারেক টাকার জন্য তার একটি কিডনি বিক্রি করেন। এছাড়া বিভিন্ন বিষয়ে পরিবারের সদস্যদের সঙ্গে ঝামেলাই জড়াতেন তিনি।এ ঘটনায় গতকাল সোমবার রাতে হাজীগঞ্জ থানায় একটি অপহরণ মামলা হয়েছে।
টাইমস/এনজে

Share this news on: