রুপকল্প ২০৪১ বাস্তবায়নে ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার: ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুর হক খান বলেছেন, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রুপকল্প-২০৪১ বাস্তবায়নের মাধ্যমে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব হবে। প্রধানমন্ত্রীর রুপকল্প বাস্তবায়নে প্রশাসন, জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি সহযোগী সংস্থা এবং জনগণের একজোট হয়ে কাজ করার বিকল্প নেই।

বুধবার (১০ ফেব্রুয়ারি) জামালপুরের ইসলামপুর উপজেলার ইসলামপুর হাইস্কুল ও কলেজ মাঠে হতদরিদ্র অসহায় ও শীতার্ত মানুষের মাঝে সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দোস্তএইড বাংলাদেশ সোসাইটি ও বি.কে. গ্লোবালাইজেশন লিমিটেড এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে দোস্ত এইড সোসাইটি দরিদ্রদের মাঝে টিউবওয়েল ও বি.কে. গ্লোবালাইজেশন কম্বল বিতরন করে।

এসময় ধর্ম প্রতিমন্ত্রী বলেন, অস্বচ্ছল, দরিদ্র, অসহায় ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর স্বার্থ ও জীবন মান উন্নয়ন না করে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে অগ্রাধিকার দিয়ে বহুমুখী উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করে চলেছে। সরকারের এসব কর্মসূচি দ্রুত বাস্তবায়ন করার জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দরিদ্র, ঝুঁকিপূর্ণ, দূর্যোগপূর্ণ, নদী ভাঙন কবলিত অসহায় মানুষের সাহায্যার্থে এগিয়ে আসায় দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি এবং বি.কে. গ্লোবালাইজেশন কো. লিমিটেডের কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জানান। সেই সঙ্গে এধরনের জনকল্যাণমূলক কাজে অন্যান্য সংস্থাকে এগিয়ে আসার আহ্বান জানান ধর্মপ্রতিমন্ত্রী।

সাপধরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম জামাল আবদুল নাসের, উপজেলা নির্বাহী অফিসার এসএম মাজহারুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল খালেক আকন্দ, রোজিনা ইসলাম (চায়না), দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম চৌধুরী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোহাম্মদ চৌধুরী, বি.কে. গ্লোবালাইজেশনের পরিচালক মোহাম্মদ নাজমুল হাসান (সোহেল) প্রমুখ।

 

টাইমস/এসএন

Share this news on: