চালু থাকবে ব্যাংক, সময়সূচি কমেছে

কঠোর লকডাউনেও অবশেষে সব ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বাংলাদেশ ব্যাংকের একটি সূত্র জানিয়েছে, সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল সাড়ে নয়টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চলবে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া দৈনিক ব্যাংকিং সময়সূচি সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

তবে লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম বিকেল ৩টা পর্যন্ত চলবে। পাশাপাশি গত ৪ এপ্রিল জারিকৃত বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশনাবলী অব্যাহত থাকবে।

মঙ্গলবার বিকেলে কঠোর লকডাউনে বিশেষ প্রয়োজনে ব্যাংকিং সেবা প্রদান করতে নির্দেশ দেয় মন্ত্রিপরিষদ বিভাগ।

এর আগে সোমবার (১২ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘সর্বাত্মক লকডাউনে’র সময় ব্যাংক শাখার পাশাপাশি আর্থিক সেবাদাতা ব্যাংকের সব উপ-শাখা, বুথ ব্যাংকিং, এজেন্ট ব্যাংকিং সেবাও বন্ধ থাকবে। তবে সার্বক্ষণিক খোলা থাকবে এটিএম, ইন্টারনেট ব্যাংকিংসহ অনলাইন সব সেবা। তবে মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক তাদের পুরনো সিদ্ধান্ত পরিবর্তন করে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে।

 

টাইমস/এসএন

Share this news on: