বাহরাইনে করোনায় ৭০ বাংলাদেশির মৃত্যু, দূতাবাসের হেল্পডেস্ক চালু

করোনা মহামারিতে বাহরাইনে এখন পর্যন্ত ৭০ জন বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়েছে। গত মে মাসেই দেশটিতে মারা গেছেন ৩২ জন বাংলাদেশি। বাহরাইনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের একটি সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, কোভিড-১৯ পরিস্থিতিতে বাহরাইন সরকার কর্তৃক গৃহীত নির্দেশনাবলি কঠোরভাবে অনুসরণ করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

একই সঙ্গে দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের করোনার টিকা গ্রহণের জন্য রাষ্ট্রদূত জোর তাগিদ দিয়েছেন। যারা এখনো বিভিন্ন কারণে টিকা নেয়নি তারা এই ওয়েবসাইটের মাধ্যমে টিকা না নেয়ার কারণ বা টিকা নিতে কী সমস্যার সম্মুখীন হচ্ছেন তা দূতাবাসকে অবহিত করতে পারবেন। দূতাবাস তাদের সমস্যা সমাধানে যথাযথ পদক্ষেপ নেবে।

এছাড়া করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এলে অথবা কোনো উপসর্গ (জ্বর/কাশি/শ্বাসকষ্ট/গলাব্যথা) দেখা দিলে দ্রæত বাহরাইন সরকারের নির্ধারিত ৪৪৪ নম্বরে কল করে মেডিকেল টিমকে জানাতে বলেছে দূতাবাস। অথবা নিকটস্থ যে কোনো স্বাস্থ্যকেন্দ্র (হেলথ সেন্টার) বা প্রাইভেট/সরকারি হাসপাতালের শরণাপন্ন হতে বলা হয়েছে।

এদিকে বাংলাদেশি প্রবাসীদের কেউ যদি ৪৪৪/৯৯৯ নম্বরে কল করে কাঙ্খিত সেবা না পায়, সেক্ষেত্রে দূতাবাসের নম্বর ১৭২৩৩৯২৫ (অফিস সময়ে) অথবা ৩৩৩৭৫১৫৫ নম্বরে কল করে সহযোগিতা নিতে পারবে বলে জানিয়েছে বাংলাদেশি দূতাবাস।

 

টাইমস/এসএন

Share this news on: