ভারতে পাচার: পালিয়ে দেশে ফিরে স্বামীসহ ৯ জনের নামে তরুণীর মামলা

ভারতে পাচার হওয়ার পর সেখান থেকে পালিয়ে দেশে ফিরে আসা আরও এক তরুণী রাজধানীর হাতিরঝিল মামলা করেছেন। মানবপাচার ও বিদেশে যৌনকর্মে বাধ্য করার অভিযোগে ওই তরুণীর মামলায় স্বামীসহ পাচারকারী চক্রের নয় জনের নাম উল্লেখ করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুন) ওই তরুণী মামলা করেন। ডিএমপির তেজগাঁও বিভাগের এডিসি হাফিজ আল ফারুক এসব বিষয় গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

পুলিশ কর্মকর্তা হাফিজ আল ফারুক গণমাধ্যমকে বলেন, ২০ বছর বয়সী ওই তরুণী গত ৩ মে ভারত থেকে পালিয়ে দেশে ফিরে এসেছেন। তার স্বামী জাহিদুল ইসলাম রনি (২৭) তাকে ৪০ হাজার টাকায় পাচারকারী চক্রের কাছে বিক্রি করে দিয়েছিলেন বলে মামলার এজাহারে ভিকটিম তরুণী উল্লেখ করেছেন।

মামলার বিবরণীতে সূত্রে জানা গেছে, ভালো বেতনে চাকরির কথা বলে রনি এ বছরের ৭ জানুয়ারি ওই তরুণীকে 'নদী ম্যাডামের' পাচারকারী চক্রের হাতে তুলে দেয়। ‘নদী ম্যাডাম’ তাকে ভারতের পাচারকারী চক্রের সদস্যদের কাছে ৭০ হাজার টাকায় বিক্রি করেন। পরে সীমান্ত পার করে ওই তরুণীকে ভারতের চেন্নাই নিয়ে যাওয়া হয়। সেখানে চার মাস আটকে রেখে তার ওপর যৌন নির্যাতন করেন চক্রের সদস্যরা। গত ৩ মে তিনি পালিয়ে দেশে ফিরতে সক্ষম হন।

এডিসি হাফিজ আল ফারুক আরও বলেন, তরুণীর স্বামীসহ দেশে অবস্থানকারী মানব পাচারকারী চক্রের সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এর আগে ভারতের বেঙ্গালুরু থেকে দেশে পালিয়ে আসা আরেক তরুণী গত ১ জুন রাতে হাতিরঝিল থানায় রিফাদুল ইসলাম হৃদয় ওরফে টিকটক হৃদয় বাবুসহ (২৬) পাচারকারী চক্রের ১২ সদস্যের বিরুদ্ধে মামলা করেন।

 

টাইমস/এসএন

Share this news on: