মাগুরা জেলা শহর ও মহম্মদপুর উপজেলায় ‘সর্বাত্মক লকডাউন’

কোভিড-১৯ সংক্রমণের বিস্তার ঠেকাতে মাগুরা পৌর ও শহর এলাকায় ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে। সোমবার (১৪ জুন) সকাল ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই লকডাউন চলবে।

রোববার (১৩ জুন) জেলা সার্কিট হাউসে বিকেল ৩টা থেকে পৌনে ৪টা পর্যন্ত এক জরুরি সভা শেষে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান মাগুরার জেলা প্রশাসক (ডিসি) ড. আশরাফুল আলম। এ সংক্রান্ত আদেশের একটি চিঠিও প্রকাশ করা হয়েছে।

অন্যদিকে আলাদা একটি গণবিজ্ঞপ্তিতে জেলার মহম্মদপুর উপজেলাতেও ‘লকডাউনের’ ঘোষণা দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামানন্দ পাল।

জেলা প্রশাসক স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, লকডাউন চলাকালে জরুরি পরিষেবা ছাড়া শহর এলাকায় সব যান চলাচল বন্ধ থাকবে। সন্ধ্যা ছয়টার পর ওষুধ, খাবারের দোকান ছাড়া দোকান ও বিপণিবিতান বন্ধ রাখতে বলা হয়েছে আদেশে। মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার গণবিজ্ঞপ্তিতেও একই ধরনের বিধিনিষেধের কথা বলা হয়েছে।

জেলা প্রশাসক আশরাফুল আলম গণমাধ্যমকে বলেন, আজ সকালে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় শহরে লকডাউনের সিদ্ধান্ত হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এটি কার্যকর থাকবে। সোমবার ভোর থেকে এ লকডাউন কার্যকর হবে। তবে মহাসড়ক ও জেলার অন্যান্য এলাকা লকডাউনের আওতার বাইরে থাকবে।

এ বিষয়ে সিভিল সার্জন শহিদুল্লাহ দেওয়ান বলেন, গত এক সপ্তাহে জেলায় করোনা সংক্রমণের হার বেড়েছে। আক্রান্ত ব্যক্তিদের বেশির ভাগই মাগুরা পৌরসভা ও মহম্মদপুর উপজেলার বাসিন্দা।

মাগুরা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় সংগৃহীত ৫৩টি নমুনার মধ্যে নতুন করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩২৬। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ২২২ জন। বর্তমানে হাসপাতালে ৫ জন ও ৭৫ জন হোম আইসোলেশনে আছেন। আর এ পর্যন্ত মাগুরায় করোনা পজিটিভ হয়ে মারা গেছেন ২৪ জন।

টাইমস/এনজে

Share this news on:

সর্বশেষ

img
বৃষ্টির দিনে ঘরের যত্ন নেবেন যেভাবে May 06, 2024
img
ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচন স্থগিত May 06, 2024
img
মিল্টনের আশ্রমে থাকা শিশু-বৃদ্ধদের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন May 06, 2024
img
১৪ দিনে হিটস্ট্রোকে মৃত্যু ১৫ জনের : স্বাস্থ্য অধিদপ্তর May 06, 2024
img
সম্পদ অর্জনে এমপিদের চেয়ে চেয়ারম্যানরা এগিয়ে, টিআইবির বিশ্লেষণ May 06, 2024
img
হিলি স্থলবন্দর দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি May 06, 2024
img
রাজধানীর যেসব স্থানে বসবে কোরবানির পশুর হাট May 06, 2024
img
সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে May 06, 2024
img
দুপুরের মধ্যে ৮০ কিমি. বেগে বৃষ্টির আভাস, নৌ বন্দরে ২ নম্বর সংকেত May 06, 2024
img
হামাসের হামলায় ইসরায়েলের ৩ সেনা নিহত, বন্ধ কেরাম শালোম ক্রসিং May 06, 2024