হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেপ্তার

ঢাকা মহানগর হেফাজতে ইসলামের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলামকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার ভোরে যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এডিসি (মিডিয়া) ইফতেখাইরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, আজহারুলের বিরুদ্ধে একাধিক নাশকতার অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে মামলাও আছে। সেসব অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

বেশ কয়েক বছর নিষ্ক্রিয় থাকা হেফাজতের নেতারা গত বছরের শেষ দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতায় সরব হতে থাকে। এরপর গত মার্চ মাসের শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধিতায় কর্মসূচি নিয়ে নামে রাজপথে।

তাদের বিক্ষোভ ও হরতালের কর্মসূচি থেকে কয়েকদিনে পুলিশের সঙ্গে সংঘাতে ঢাকা, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামে সংঘাত-সহিংসতায় ডজন খানেক প্রাণহানি ঘটে। হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন সরকারি স্থাপনা, পুলিশ ফাঁড়ি, রেল স্টেশন ভাংচুর ও আগুন ধরানো হয়।

ঢাকা মহানগরে হেফাজতে ইসলামের কমিটির সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম। কমিটির সভাপতি জুনায়েদ আল হাবিব, সাধারণ সম্পাদক মামুনুল হক বর্তমানে নাশকতা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন। এবার আজহারুল ইসলামকেও গ্রেপ্তার করা হল।

গোয়েন্দা পুলিশ জানিয়েছে, নাশকতা মামলায় হেফাজতের অন্তত ৫০ জন নেতাকে এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে।

 

টাইমস/এসজে

Share this news on: