রংপুরে রহস্যজনক সুড়ঙ্গ, জিডি করলেন ব্যাংক ম্যানেজার

রংপুরের মিঠাপুকুর উপজেলায় সোনালী ব্যাংক শাখার পাশের একটি মাদরাসায় সুড়ঙ্গের সন্ধান মিলেছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ধারণা করা হচ্ছে ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে সুড়ঙ্গ খুঁড়েছে দুর্বৃত্তরা।

এ ঘটনা জানাজানি হওয়ার পর মঙ্গলবার (১৫ জুন) সকালে উপজেলার জায়গীরগাট এলাকায় ব্যাংকের ওই শাখা পরিদর্শন করেন সোনালী ব্যাংকের জিএম রশিদুল ইসলাম ও ডিজিএম আব্দুল বারেক চৌধুরী।

এর আগে সোমবার রাতে ঘটনাস্থল পরিদর্শন করে নিরাপত্তা-ব্যবস্থা জোরদার করেছে পুলিশ।

মিঠাপুকুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন গণমাধ্যমকে বলেন, ওই ব্যাংকের পাশে একটি মাদ্রাসা রয়েছে। মাদ্রাসার কক্ষে কে বা কারা সুড়ঙ্গ আকৃতির একটি বড় গর্ত খুঁড়েছে। যেখানে সুড়ঙ্গটি খোঁড়া হয়েছে তার পাশে বড় পাকা রাস্তা এবং সেই রাস্তার পরেই সেপটিক ট্যাংক। এরপরই ব্যাংকটির অবস্থান।

পুলিশ কর্মকর্তা আরও বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মাদ্রাসাটি বন্ধ রয়েছে। স্থানীয় ছেলেরা ওই মাদ্রাসার মাঠে এখন খেলাধুলা করে। তারাই সুড়ঙ্ক দেখতে পেয়ে সবাইকে জানায়। পরে বিষয়টি এলাকায় জানাজানি হলে পুলিশ ওই সুড়ঙ্গ বন্ধ করে নিরাপত্তা জোরদার করেছে।

ব্যাংকের মিঠাপুকুর শাখার ম্যানেজার সামিউল হাসান গণমাধ্যমকে বলেন, সুড়ঙ্গ থেকে ব্যাংকের দূরত্ব রয়েছে। কিন্তু এর আশপাশে ব্যাংক ছাড়া বড় কোনো আর্থিক প্রতিষ্ঠান না থাকায় আমরা শঙ্কিত। যে কারণে জিডি করেছি।

 

টাইমস/এসএন

Share this news on: