রিক্সা-ভ্যান শ্রমিকদের ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও’ আটকে দিল পুলিশ

ব্যাটারিচালিত রিকশা ও ভ্যান নিষিদ্ধের ঘোষণা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে রিক্সা-ভ্যান শ্রমিকরা। এসময় পুলিশি বাধার মুখে পড়েন শ্রমিকরা।

রোববার (২৭ জুন) রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের ডাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ের উদ্দেশ্যে বিক্ষোভ মিছিল বের হয়। পরে মিছিলটি রাজধানীর জিরো পয়েন্টে পৌছলে পুলিশ সড়কে ব্যারিকেড দিয়ে তাদের আটকে দেয়।

এসময় জিরো পয়েন্টে সমাবেশ করেন রিক্সা-ভ্যান শ্রমিকরা। এর আগে বেলা ১১ টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা।

রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ খা বলেন, গ্যারেজ ও বাড়িতে অভিযান চালিয়ে দরিদ্র রিকশাওয়ালাদের রিকশা, ব্যাটারি, মোটর, যন্ত্রাংশ ইত্যাদি জব্দ করে নিয়ে যাওয়া হচ্ছে। এ সকল ব্যাটারি, মোটর যন্ত্রাংশ আমদানি এবং বিক্রয়ের ক্ষেত্রে কোনো সরকারি নিষেধ ছিল না, এখনও নেই। তাহলে শুধু গরিব রিকশাওয়ালাদের টার্গেট করা হচ্ছে কেন? আমরা তো পথে বসে যাবো।

মতিঝিল ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার এস এম বজলুর রশিদ গণমাধ্যমকে বলেন, রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা জিরো পয়েন্টে অবস্থান নিয়ে সমাবেশ করেছে। সমাবেশ চলাকালীন গোলাপ শাহ মাজার হয়ে যান চলাচল চালু রাখা হয়।

 

টাইমস/এসএন

Share this news on: