ব্যাংক হিসাব জব্দ: মেয়র তাপসকে দোষ দিলেন খোকন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের প্ররোচনায় দুদক ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আবেদন করেছে বলে অভিযোগ করেছেন করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন। মঙ্গলবার (২৯ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মেয়র তাপসকে উদ্দেশ্য করে সাঈদ খোকন বলেন, নিজের ব্যর্থতা ঢাকতে সীমাহীন বিদ্বেষ ও হয়রানিমূলক আচরণ করছেন তাপস।

সাবেক এই মেয়র অভিযোগ করেন, ‘ব্যাংক হিসাব জব্দ করার আগে দুর্নীতি দমন কমিশন কোনরূপ নোটিশ প্রদান না করে, কোনো আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে সরাসরি আদালতের মাধ্যমে এই নিষেধাজ্ঞা জারি করেছে। এমন কর্মকাণ্ডে আমার এবং আমার পরিবারের সদস্যদের মৌলিক এবং সাংবিধানিক অধিকার ক্ষুন্ন হয়েছে।’

তিনি আরও বলেন, ওই আটটি ব্যাংক হিসাবে সাত কোটি ৬২ লাখ ৭৪ হাজার ৬০৩ টাকা রয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিতে ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ থাকলে পারিবারিক ব্যবসাপ্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের বেতন বন্ধ হয়ে যাবে। আমাদের বিভিন্ন প্রতিষ্ঠানের বকেয়া পাওনা আদায় বন্ধ হয়ে যাবে। এসময় দুদককে জব্দ করা অ্যাকাউন্ট সচল করে দেয়ার আহবান জানান সাঈদ খোকন।

সাবেক মেয়র সাঈদ খোকন বলেন, তিনি বলেন, তদন্ত করতে আমার ও আমার পরিবারের কোনো আপত্তি নেই। দুদক তদন্ত করতেই পারে। কিন্তু কারও প্ররোচনায় বা দলাদলিতে দুদক জড়াবে, একজন নাগরিক হিসেবে আমি প্রত্যাশা করি না। আমি কমিশনের নিরপেক্ষ ভূমিকা দেখতে চাই।

 

টাইমস/এসজে

Share this news on: