নোয়াখালীতে বিবস্ত্র করে নারী নির্যাতন মামলায় দুই জনের যাবজ্জীবন

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার শিকার নারীকে ধর্ষণের মামলায় দেলোয়ার কালামের যাব্বজীবন কারাদণ্ড দিয়েছে আদালত। জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদীন এই রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মামুনুর রশীদ লাভলু বাংলাদেশ টাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা হয়েছে। আসামিরা হলেন বেগমগঞ্জ উপজেলার একলাশপুরের দেলোয়ার হোসেন ও তার সহযোগী আবুল কালাম। 
বেগমগঞ্জের একলাশপুরে গত বছরের ২ সেপ্টেম্বর ঘরে ঢুকে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ধারণ করা হয়। সে ভিডিও ৪ অক্টোবর ফেসবুকে ভাইরাল হলে দেশজুড়ে আলোড়ন তৈরি হয়।

এই ঘটনায় আন্দোলনের মুখে সরকার ধর্ষণের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড থেকে বাড়িয়ে মৃত্যুদণ্ড করে। বেগমগঞ্জের ওই নারী সে সময় ৯ জনের বিরুদ্ধে দুটি মামলা করেন। একটি নির্যাতনের ঘটনায়, একটি পর্নোগ্রাফি আইনে। পিপি মামুনুর রশীদ জানান, গত ১৭ ফেব্রুয়ারি এই আদালতে ধর্ষণের মামলায় দুই আসামি দেলোয়ার হোসেন দেলু ও মোহাম্মদ আলী প্রকাশ আবুল কালামের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে শুরু হয় বিচারকাজ। তিনি জানান, চাঞ্চল্যকর এ মামলায় বাদী ও আসামিপক্ষের ১৫ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।

Share this news on: