বিএনপি নেতৃত্বহীন, নির্বাচনে জেতার আত্মবিশ্বাস নেই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী বলেছেন, নির্বাচনের মাধ্যমে স্থিতিশীল সরকার আসায় দেশের এত উন্নয়ন সম্ভব হচ্ছে।বিএনপি কি ভাবে জিতবে তার নেতৃত্ব কোথায় এমন প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, একজন এতিমের অর্থ আত্মসাতের মামলায় সাজাপ্রাপ্ত। আরেকজন তার কর্মকাণ্ডের জন্য পলাতক। জয়ের বিশ্বাস তাদের নেই, হারিয়ে গেছে। জেতার সম্ভাবনা যখন নাই তখন যেভাবেই হোক নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করে। 


বিরোধীদল বিএনপিকে অবৈধভাবে ক্ষমতা দখল করা লোকদের সংগঠন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ সালের পর যত নির্বাচন হয়েছে সব নির্বাচনে মানুষই ভোট দিয়েছে। 


সোমবার বিকেলে জাতিসংঘ অধিবেশনে যোগদান নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। 


জাতিসংঘ অধিবেশনে পুরো বিমান নিয়ে যাওয়ার ঘটনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, করোনার কারণে বিমানগুলো বসে থাকতে হয়। এয়ারপোর্টে পড়ে থাকত। আমরা যখন যাব তাহলে অন্য আর কাউকে টাকা দিয়ে লাভ কি নিজেদের বিমান নিয়ে যাই। আর রিফুয়েলিংয়ের আমরা ফিনল্যান্ডে অবতরণ করি।


অনেকে অনেক কথা বলতে পারে। আমার চেষ্টা আমার দেশের ভাবমূর্তি তুলে ধরা। আন্তর্জাতিক মর্যাদায় আমার দেশের প্রতিটি প্রতিষ্ঠানে চলতে পারে সেই লক্ষ্যে আমি কাজ করি।


'এসডিজি  প্রগ্রেস অ্যাওয়ার্ড' প্রাপ্তিকে করোনার মধ্যেও অর্থনৈতিক ভাবে বাংলাদেশের এগিয়ে যাওয়ার স্বীকৃতি বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এছাড়া জাতিসংঘের সামনে বৃক্ষরোপণ ও বেঞ্চ স্থাপন একটি উল্লেখযোগ্য ঘটনা হিসেবে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


প্রধানমন্ত্রী বলেন, এবারের অধিবেশনে রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানের বিষয়টি আলোচিত হয়।


শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদান এবং বিভিন্ন উচ্চপর্যায়ের ইভেন্টে অংশ নিতে এক সরকারি সফরে গত ১৯ থেকে ২৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করেন। পরে ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়াশিংটন ডিসিতে অবস্থান শেষে ১ অক্টোবর দেশে ফেরেন প্রধানমন্ত্রী।

গত ১৯ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্কে অবস্থানকালে শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনের সাধারণ বিতর্কে বক্তব্য দেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে বাংলায় ভাষণ দেন।


প্রধানমন্ত্রী সেখানে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের ও রুদ্ধদ্বার বৈঠকে যোগ দেন এবং বিভিন্ন সরকার, রাষ্ট্র ও সংগঠনের প্রধানের সঙ্গে কয়েকটি দ্বিপক্ষীয় বৈঠকে বসেন।


২০ সেপ্টেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তার সম্মানে জাতিসংঘ সদরদপ্তরের নর্থ লনের ইউএন গার্ডেনে উৎসর্গকৃত একটি বেঞ্চ উদ্বোধন এবং একটি চারাগাছ রোপন করেন প্রধানমন্ত্রী।


Share this news on: