আগামী ২১ অক্টোবর থেকে ঢাকা-কলকাতা রুটে ইউএস-বাংলার ফ্লাইট শুরু

স্বাস্থ্যবিধি অনুযায়ী ভ্রমণ করার ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকতে হবে এবং কলকাতা বিমানবন্দরে অবতরণের পর ভ্রমণকারীদের নিজ খরচে মলিকুলার টেস্ট করাতে হবে।

আগামী ২১ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে ঢাকা-কলকাতা-ঢাকা রুটে বাংলাদেশ ও ভারতের সঙ্গে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে এয়ার বাবল চুক্তির অধীনে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বাংলাদেশি এই বেসরকারি বিমান সংস্থার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মোঃ কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্বাস্থ্যবিধি অনুযায়ী ভ্রমণ করার ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকতে হবে এবং কলকাতা বিমানবন্দরে অবতরণের পর ভ্রমণকারীদের নিজ খরচে মলিকুলার টেস্ট করাতে হবে। এছাড়া, ভিসা সংক্রান্ত সব ধরনের নির্দেশনা অনুযায়ী বর্তমানে এয়ার বাবল চুক্তির অধীনে ভারতে ভ্রমণ করা যাবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতি বৃহস্পতি ও শনিবার সকাল ৯টা ৪৫ মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে কলকাতায় অবতরণ করবে। একই দিন সকাল ১১টায় কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং দুপুর ১২টা ৩০ মিনিটে ঢাকায় অবতরণ করবে।

সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ঢাকা থেকে কলকাতায় ওয়ান ওয়ের নূন্যতম ভাড়া ৭,২২৬ টাকা এবং রিটার্ন ভাড়া ১২,৭৩৩ টাকা নির্ধারণ করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

Share this news on: