ভারতের দুই রাজ্যে ভারী বৃষ্টির প্রভাবে ৮৫ জনের প্রাণহানি

ভারতের কেরালা ও উত্তরাখন্ডে ভারী বৃষ্টির প্রভাবে ৮৫ জনের মৃত্যু হয়েছে। আজ বুধবার এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ভারী বৃষ্টির প্রভাবে বন্যা ও ভূমিধসে কেরালায় ৩৯ জন ও উত্তরাখন্ডে ৪৬ জন মারা গেছেন। ধ্বংসস্তূপের নিচে এবং প্লাবিত এলাকায় অনেক মানুষ আটকা পড়ায় মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করছে স্থানীয় কর্তৃপক্ষ।

এনডিটিভি বলছে, উত্তরাখন্ডে টানা চতুর্থ দিনের বৃষ্টিতে রাস্তাঘাট, ব্রিজ, বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক মানুষ এখনো প্রত্যন্ত অঞ্চলে এবং বিভিন্ন ঝুঁকিপূর্ণ জায়গায় আটকা পড়েছেন। উত্তরাখন্ডে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী এক হাজার ৩০০ জনের বেশি মানুষকে সরিয়ে নিয়েছে।

জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর ডিআইজি বলেছেন, উত্তরাখন্ডে এখনো পর্যন্ত মারা গেছেন ৪৬ জন। আহত হয়েছেন ১৫ জন। নিখোঁজ রয়েছেন নয়জন। ২০-২৫টি বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়েছে।

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয় বলেছেন, টানা চার দিনের বৃষ্টি, বন্যা ও ভূমিধসে কেরালায় মারা গেছেন ৩৯ জন। ২১৭টি বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়েছে। উত্তরাখন্ড রাজ্যের মুখ্যমন্ত্রী পুশকর সিং ধামী বলেছেন, মৃতদের পরিবারদের ক্ষতিপূরণ হিসেবে চার লাখ রুপি করে দেওয়া হবে। যারা ঘরবাড়ি হারিয়েছেন তাঁদের ১ লাখ ৯০ হাজার রুপি করে দেওয়া হবে। যারা গবাদিপশু হারিয়েছেন তাঁদের জন্য সম্ভাব্য সকল সাহায্য বাড়ানো হবে।'

Share this news on: