জ্বালানি তেলের দাম না কমালে ধর্মঘট প্রত্যাহার নয়

জ্বালানি তেলের দাম না কমালে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হবে না। আজ শনিবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকের পর একথা জানান ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির নেতারা।

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে গতকাল শুক্রবার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু করে বাস, ট্রাক, কাভার্ড ভ্যান মালিক সমিতি।  
পরিস্থিতির সমাধানে আজ সকাল ধানমণ্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির নেতাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৈঠক শেষে সমিতির নেতারা সমিতির নেতারা বলেন, জ্বালানি তেলের দাম কমালে বা ভাড়া পুনর্নির্ধারণ করা হলেই পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হবে। আর এই দাবি না মানা পর্যন্ত এই ধর্মঘট চলবে। এসব দাবির বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে সিদ্ধান্তের কথা জানাবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

গত বুধবার মধ্যরাত থেকে ২৩ শতাংশ বাড়িয়ে দেশে ব্যবহৃত জ্বালানি তেলের মধ্যে অন্যতম ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানো হয়। আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়াকে কারণ হিসেবে উল্লেখ করে ডিজেল ও কেরোসিনের মূল্য প্রতি লিটার ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা পূনর্নির্ধারণ করা হয়।

Share this news on: