এবার ধর্মঘটে লঞ্চ মালিকরা

জ্বালানি তেলের দাম বাড়ায় লঞ্চের ভাড়া শতভাগ বাড়ানোর দাবিতে এবার ধর্মঘট শুরু করেছেন লঞ্চ মালিকরা। 

এর আগে, শুক্রবার (৫ নভেম্বর) প্রতি লিটার ডিজেলের দাম ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা করার প্রতিবাদে পল্টন কার্যালয়ে বৈঠক করেন লঞ্চ মালিকরা। 

নৌযানের ভাড়া শতভাগ বাড়ানোর দাবি জানায় মালিক সমিতি। দাবি মানা না হলে, শনিবার দুপুরের পর সারা দেশে লঞ্চ চলাচল বন্ধ করা হবে বলে জানায় তারা। তবে এদিন ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত না আসায় লঞ্চ মালিকরা ধমর্ঘটের ডাক দেন। 

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে পরিবহন ধর্মঘটের কারনে সকল প্রকার বাস, ট্রাক চলাচল বনধ থাকালেও গতকাল শুক্রবার রাজধানীর সদরঘাটে যাত্রীদের বাড়তি চাপ লক্ষ্য করা গেছে। কোনোরকম ঘোষণা ছাড়াই লঞ্চের ভাড়া দেড় থেকে দুইগুণ বাড়ানো হয়েছে বলে যাত্রীরা দাবী করেছেন।

তবে বিআইডব্লিউটিএ এর বিজ্ঞপ্তিতে জানানো হয় যাত্রীবাহী লঞ্চ আজও পূর্বের ভাড়ায় চলাচল করবে; রোববার বিকেলে বৈঠকে ভাড়া বাড়ানো নিয়ে সিদ্ধান্ত 

জ্বালানি তেল ডিজেলের বর্ধিত দাম প্রত্যাহার অথবা পরিবহনের ভাড়া বৃদ্ধি না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানিয়েছে ট্রাক শ্রমিক-মালিক ফেডারেশনের নেতারা।

শনিবার দুপুরে ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সাক্ষাৎ শেষে নেতারা এসব কথা জানান। স্বরাষ্ট্রমন্ত্রী ফেডারেশনের নেতাদের বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্তের কথা জানানো হবে।

Share this news on: