আন্দোলনকারী শিক্ষার্থীদের তাড়িয়ে দিল পুলিশ

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের পূর্ব নির্ধারিত কর্মসূচি মানববন্ধন করতে দেয়নি পুলিশ।

আজ বৃহস্পতিবার বেলা ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় মানববন্ধনে অংশ নেয়ার জন্য শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করলে পুলিশ দাঁড়াতে দেয়নি। 

তবে এইচএসসি পরীক্ষার কারণে আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি বড় অংশ রাস্তায় নামেনি।

কয়েকজন শিক্ষার্থী বাধা উপেক্ষা করে দাঁড়াতে গেলে নারী পুলিশ সদস্যদের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি হয়। পুলিশ সদস্যরা তাদের রামপুরা ব্রিজ থেকে সরিয়ে দেয়।

বাধার মুখে কয়েকজন শিক্ষার্থী পূর্ব নির্ধারিত কর্মসূচি বাতিল করেছে। তবে নিরাপদ সড়কের দাবিতে আগামীকাল শুক্রবার সকাল ১০টায় মানববন্ধনের কর্মসূচি দিয়েছে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বাধা দিতে গিয়ে পুলিশ খারাপ আচরণ করেছে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। এক শিক্ষার্থী ক্ষোভ জানিয়ে বলেন, পুলিশ ও রাষ্ট্রের হিতাহিত জ্ঞান না থাকতে পারে কিন্তু আমরা যারা এতদিন ধরে আন্দোলন করছি আমাদের সেই হিতাহিত জ্ঞানটুকু আছে। আমরা চাইনা কোন বিশৃঙ্খলা সৃষ্টি হোক যাতে এইচএসসি পরীক্ষার্থীদের কষ্ট হয়। আমরা চাইনা কারও জীবন নষ্ট হোক, কেউ ক্ষতিগ্রস্ত হোক।

আরও এক শিক্ষার্থী জানান, আমাদের আরও ভাই ও বোনেরা আন্দোলনে আসবে। তখন আপনারা কিভাবে ঠেকাবেন সবাইকে?

এদিকে পুলিশ বলছে, আন্দোলনের সুযোগ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বহিরাগতরা প্রবেশ করে অরাজকতা সৃষ্টি করতে পারে। এমন তথ্য পেয়েই তারা শিক্ষার্থীদের কর্মসূচিতে বাধা দিয়েছেন। কেউ যেন আইনশৃঙ্খলায় বিঘ্ন সৃষ্টি করতে না পারে সেজন্য সতর্ক রয়েছে বলেও জানায় পুলিশ।

মতিঝিল খিলগাঁও জোনের এডিসি নুরুল আমিন জানান, এই স্টুডেন্টদের কেন্দ্র করে কিছু কুচক্রী লোকজন এ আন্দোলনে ঢুকে পড়েছে। তারা আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছে।

Share this news on:

সর্বশেষ